বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘অর্থনৈতিক ব্যর্থতা আড়াল করতে কাশ্মীরে হস্তক্ষেপ’

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি আশঙ্কা প্রকাশ করেছিলেন, ভারতের অর্থনীতি যেভাবে মুখ থুবড়ে পড়ছে, তাতে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতে কাশ্মীর ইস্যু কাজে লাগান হতে পারে। ওয়ান ইন্ডিয়া।

যারা ঋণ দেবে সেসব আর্থিক প্রতিষ্ঠানগুলোর হাতে নগদ অর্থ নেই। ছোট-মাঝারি শিল্প ঋণ পাচ্ছে না। তিন দিন আগেই মেহবুবা মুফতি আশঙ্কা প্রকাশ করেছিলেন অর্থনীতি যেভাবে মুখ থুবড়ে পড়ছে, তাতে কাশ্মীর নিয়ে কিছু একটা করা হতে পারে। সোমবার পার্লামেন্টে ৩৭০ ধারা রদ করার পর বিরোধীরা বলছেন, মেহবুবার আশঙ্কাই সত্য হলো। অর্থনীতি ঝিমিয়ে পড়া নিয়ে যে সরকারের দুশ্চিন্তা রয়েছে পরোক্ষভাবে সেটা স্বীকারও করে নিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি এদিন সরকারী, বেসরকারী ব্যাঙ্কগুলোর প্রধানদের সঙ্গে দিল্লীতে বৈঠকে বসেন। এক মাস আগে তিনি বাজেট পেশ করেন। তার আগেও সব মহলের সঙ্গে বৈঠক করেন। এক মাসের মধ্যে ফের তাকে সব মহলের সঙ্গে বৈঠকে বসতে হচ্ছে। অর্থনীতিবিদরা বলছেন, এ থেকেই স্পষ্ট, বাজেটে কারও চাহিদাই পূরণ হয়নি। সিপিএম নেতা সীতারাম ইয়েচুরির অভিযোগ, এই সরকার অর্থনীতি, মানুষের জীবন-জীবিকার সমস্যা থেকে নজর ঘোরাতে বরাবর বিভাজনের রাজনীতি করে। এখন কাশ্মীর নিয়ে রাজনীতি করছে। তিনি জানতে চান, অমরনাথ যাত্রা থেকে কাশ্মীরের মানুষের আয় হয়।

শীর্ষ সংবাদ:
অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’