শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেলসির জয়, আর্সেনালের হার

স্পোর্টস রিপোর্টার ॥ মৌসুমপূর্ব প্রীতি ফুটবল ম্যাচে ভিন্ন ভিন্ন স্বাদ পেয়েছে দুই ইংলিশ জায়ান্ট চেলসি ও আর্সেনাল। রবিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে চেলসি জিতলেও হারের স্বাদ পেয়েছে আর্সেনাল।

দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে চেলসি ৪-৩ গোলে হারিয়েছে রিডিংকে। ব্লুজদের হয়ে গোলগুলো করেন রস বার্কলি (২২ মিনিট), কেনেডি (৪২ মিনিট) এবং মাসন মাউন্ট ৫৭ ও ৬০ মিনিটে। রিডিংয়ের হয়ে গোল করেন জস বেরেট (১৩ মিনিট), মাইকেল মরিসন (৪৯ মিনিট) ও স্যাম ব্যালডক (৭১ মনিট)। ফরাসী ক্লাব অলিম্পিক লিঁওর কাছে আর্সেনাল হেরেছে মূলত মুসা ডেম্বেলের জোড়া গোলের কারণে। তিনি ৬৬ ও ৭৫ মিনিটে লিঁওর হয়ে দুই গোল করেন। যে কারণে এগিয়ে যেয়েও হারতে হয়েছে আর্সেনালকে। গানার্সদের হয়ে ৩৫ মিনিটে গোলটি করেন পিয়েরে এমরিক।

এদিকে ফরাসী ক্লাব পিএসজির হয়ে প্রাক-মৌসুম এশিয়া সফরের শেষ দুই ম্যাচেও খেলছেন না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। আজ সুঝুতে সিডনি এফসি’র বিপক্ষে মাঠে নামবে পিএসজি। জানা গেছে, গোড়ালির ইনজুরির কারণে ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় খেলতে না পারা নেইমার ও ডিফেন্ডার প্রিসনেল কিম্বেলে তাদের ফিটনেস নিয়ে কাজ করার জন্য শেনজেনেই থাকবেন। গত শনিবার ম্যাকাও সফরে ইন্টার মিলানের কাছে টাইব্রেকারে পরাজিত ম্যাচেও দলের সঙ্গে যাননি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। ফরাসী কাপ ফাইনালে দর্শকের সঙ্গে দুর্ব্যবহারের কারণে ছয়টি ঘরোয়া ম্যাচে নিষিদ্ধ থাকার কারণে শনিবার শেনজেনে ফ্রেন্স চ্যাম্পিয়ন্স ট্রফিতে রেনের বিপক্ষে ম্যাচেও নেইমার খেলতে পারবেন না।

সিউলে জুভেন্টাসের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেননি তারকা ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনাল্ডোও। ৩-৩ গোলে ড্র হওয়া ম্যাচটিতে পর্তুগীজ তারকা না খেলার কারণ জানাতে গিয়ে কোচ মরিজিও সারি জানিয়েছেন, রোনাল্ডো প্রচন্ড পরিশ্রান্ত ছিলেন এবং নিজে থেকেই বিশ্রাম চেয়েছিলেন। যে কারণে দলে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কে যাচাই করার সুযোগও হয়েছিল। ক্লাব চেয়ারম্যান আন্দ্রে আগনেলি ও রোনাল্ডোর সঙ্গে আলোচনা করেই তাকে বাদ দেবার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখানে সারি এককভাবে কোন সিদ্ধান্ত নেননি। জুভেন্টাস কোচ সারি বলেন, রোনাল্ডোর খেলার কথা ছিল। কিন্তু তিনি শতভাগ ফিট ছিলেন না। ম্যাচের আগে আন্দ্রে ও রোনাল্ডোর সঙ্গে আলোচনা করেই আমরা তাকে বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছি।

ম্যাচে রোনাল্ডোর অনুপস্থিতি প্রায় ৬০ হাজার দর্শককে দারুণ হতাশ করেছিল। পুরো ম্যাচে রোনাল্ডো বেঞ্চে বসে কাটিয়েছেন। এই ম্যাচের আগে টটেনহ্যাম ও ইন্টার মিলানের বিপক্ষে রোনাল্ডো একটি করে গোল করেন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার