শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরইজেএফবি’র সাথে বিপ্রপার্টির মতবিনিময়

 আরইজেএফবি’র সাথে বিপ্রপার্টির মতবিনিময়

অর্থনৈতিক রিপোর্টার ॥ আবাসন খাতের সাংবাদিকদের সংগঠন রিয়েল এ্যাস্টেট জার্নালিস্ট ফোরাম,বাংলাদেশ (আরইজেএফবি) সঙ্গে ইমারজিং মার্কেটস্ প্রপার্টি গ্রুপ (ইএমপিজি)-এর অঙ্গসংস্থা বিপ্রপার্টি ডটকম এর মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। আরইজেএফবির সভাপতি সি এম আমিনুল মজলিশের সভাপতিত্বে বিপ্রপার্টি ডটকম-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক নসওয়ার্দী, মার্কেটিং ম্যানেজার মাহজাবীন চৌধুরি, আরইজেএফবির সহ-সভাপতি মোর্শেদ আলম, সাধারণ সম্পাদক রিশান নসরুল্লাহ, অর্থ সম্পাদক রহিম শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় মার্ক নসওয়ার্দী বলেন, সব ব্যবসায় চ্যালেঞ্জের। আবাসন খাত নিয়ে কাজ করাটাও চ্যালেঞ্জের। আমরা সেই চ্যালেঞ্জ নিয়েই এ খাতকে আরো আধুনিকায়ন করতে কাজ করে যাচ্ছি। বর্তমানে বিপ্রপার্টিতে প্রায় ২৫ হাজার এর বেশি প্রপার্টির তথ্য আছে। একই সাথে বাংলাদেশে আবাসন খাতে প্রথমবারের মতো ভার্চুয়াল ট্যুর এর সুবিধা চালু করা হয়েছে। আগ্রহী প্রপার্টি ক্রেতারা অনলাইনে দেশের যে কোনো প্রান্ত থেকে পছন্দের প্রপার্টিতে ভার্চুয়ালি ঘুরে দেখতে পারবেন। একই সাথে ঘরে বসেই বাসা ভাড়া করার সুযোগ রয়েছে বিপ্রপার্টির মাধ্যমে। ক্রেতা, বিক্রেতা, মালিক ও ভাড়াটিয়াদের জন্য প্রপার্টি ক্রয়-বিক্রয়ের পাশাপাশি আবাসিক ও বাণিজ্যিক উভয় সেক্টরে বাসা ভাড়ার সেবা দিচ্ছে বিপ্রপার্টি।

জানা গেছে, ইমারজিং মার্কেটস্ প্রপার্টি গ্রুপ (ইএমপিজি)-এর অঙ্গসংস্থা বিপ্রপার্টি ডটকম বাংলাদেশে যাত্রা করে ২০১৫ সালে এবং কোম্পানিটির ওয়েবসাইটে ভাড়া ও বিক্রি করার জন্য বর্তমানে ২৫ হাজারেরও বেশি প্রপার্টির তথ্য দেয়া আছে। এছাড়া এশিয়া, মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার রিয়েল এস্টেট খাতেও ইএমপিজি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ইএমপিজি-এর সদরদপ্তর সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী