শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওমান সাগরে ট্যাঙ্কারে বিস্ফোরণ

ওমান সাগরে ট্যাঙ্কারে বিস্ফোরণ

অনলাইন ডেস্ক ॥ সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলার পরদিন ওমান সাগরে তেলবাহী ট্যাঙ্কারে ভয়াবহ হামলা হয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে উপসাগরে পরপর দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে দাবি করেছে ইরান।

আল-আলম টেলিভিশন নেটওয়ার্কের বরাত দিয়ে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল প্রেস টিভি এক প্রতিবেদনে এই দাবি করেছে। তবে এই হামলা কারা কিংবা কোন দেশের তেল ট্যাঙ্কারে হয়েছে সেব্যাপারে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

রুশ সংবাদমাধ্যম আরটি বলছে, ওমানের কাছে পারস্য উপসাগরে তেলবাহী ট্যাঙ্কার আক্রান্ত হওয়ার পর দুটি বিস্ফোরণ হয়েছে। তবে বিস্ফোরণে কারা জড়িত তা এখনো জানা যায়নি। পাকিস্তানি একট সূত্রের বরাত দিয়ে আরটি বলছে, আক্রান্ত হওয়ার পর ওই ট্যাঙ্ক থেকে প্রতিবেশি দেশগুলোর কাছে সহায়তা চেয়ে বার্তা পাঠানো হয়েছে।

সামুদ্রিক নিরাপত্তা সংশ্লিষ্ট যুক্তরাজ্যের ইউকে ম্যারিটাইম ট্রেড অপারেশন গ্রুপ ইরান এবং আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরের মধ্যবর্তী উপকূলীয় অঞ্চলে নজিরবিহীন অঘটন ঘটতে পারে বলে সতর্ক করে দিয়েছে। যুক্তরাষ্ট্রে এবং ইরানের চলমান মারাত্মক উত্তেজনার মাঝে পারস্য উপ-সাগরে চলাচলকারী সব দেশগুলোকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে ব্রিটিশ এই গ্রুপ।

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরে চারটি তেল ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ হওয়ার প্রায় এক মাস পর ওমান সাগরে তেল ট্যাঙ্কারে হামলার খবর এল। এর আগে গত ১২ মে ফুজাইরাহ বন্দরে সৌদি আরবের দুটি, আমিরাত এবং নরওয়ের একটি তেলবাহী ট্যাঙ্কারে বিস্ফোরণ হয়।

এই বিস্ফোরণের জন্য ইরানকে দায়ী করে পাল্টা প্রতিশোধের হুঁশিয়ারি দেয় সৌদি। এই হুঁশিয়ারির এক মাসের মাথায় ওমান সাগরে তেলবাহী ট্যাঙ্কারে বিস্ফোরণের ঘটনা ঘটলো।

শীর্ষ সংবাদ:
কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার         চীনের দরজায় মার্কিন যুদ্ধজাহাজ         সৌদিতে একদিনে মৃত আরও ৩২, নতুন আক্রান্ত ১৯৭৫         মার্কিন কারাগার থেকে মুক্তি পেলেন ইরানি চিকিৎসক         জর্জ ফ্লয়েড হত্যা ॥ আমেরিকার বিক্ষোভ ছড়িয়ে পড়ল জার্মানিতেও         আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে        
//--BID Records