শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেলে যাওয়া নবজাতককে বেবী হোমে দেয়ার সিদ্ধান্ত

ফেলে যাওয়া নবজাতককে বেবী হোমে দেয়ার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দক্ষিণাঞ্চলের সর্ববৃহত চিকিৎসা কেন্দ্র শেরে-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের নবজাতক ইউনিটে চার দিনের নবজাতক কন্যা সন্তানকে গর্ভধারীনি মা ফেলে রেখে উধাও হয়ে গেছেন। মা ও শিশু দুইজন দুই ওয়ার্ডে থাকায় মায়ের অবস্থান সম্পর্কে আগে খোঁজ পরেনি।

এদিকে নবজাতকের মায়ের কোন খোঁজ না পেয়ে সমাজ সেবা অফিস শিশুটিকে জেলার আগৈলঝাড়ায় অবস্থিত বিভাগীয় ছোটমনি নিবাসে (বেবী হোমে) পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। শেবাচিমের নবজাতক ইউনিটের ইনচার্জ মাহফুজা আক্তার বলেন, গত ২১ মে মানসুরা বেগম নামের এক প্রসূতি নারী গাইনি ওয়ার্ডে ভর্তি হন। ওইদিনই অস্ত্রপাচারের মাধ্যমে তার একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে। শিশুটি অসুস্থ থাকায় নবজাতক ইউনিটে ভর্তি করার পর তার মা পালিয়ে যায়। তাকে আর পাওয়া যাচ্ছেনা। তিনি আরও বলেন, মা ও শিশু দুইজন দুই ওয়ার্ডে চিকিৎসাধীন থাকার কারণে প্রথমে বিষয়টি টের পাওয়া যায়নি। তবে ২৬ মে নবজাতকের মায়ের খোঁজ করা হলে তার না থাকার বিষয়ে নিশ্চিত হওয়া যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নবজাতক শিশুটিকে ফেলে রেখে তার মা পালিয়ে গেছেন। মাহফুজা বেগম আরও বলেন, মানসুরা ভর্তির সময় গ্রামের বাড়ির ঠিকানা লিখিয়েছেন বাবুগঞ্জের মীরগঞ্জ। ওই ঠিকানা সঠিক নয় বলে জানতে পেরেছে হাসপাতালের সমাজসেবা দপ্তর। সেখানে স্বামীর নাম উল্লেখ না থাকলেও মানসুরার বাবার নামের স্থানে লেখা রয়েছে আহম্মেদ আলী।

হাসপাতালের নার্স ও কর্মচারীরা জানান, নবজাতক কন্যাকে রেখে মায়ের পালানোর খবর ছড়িয়ে পরলে উৎসুক মানুষ ভিড় জমায় নবজাতক ইউনিটে। মঙ্গলবার সকালে হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা দিলরুবা আক্তার রইচি বলেন, ভর্তির কাগজে দেওয়া ঠিকানা ও মোবাইল নাম্বারে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি। তাই শিশুটিকে যথাযথ কর্তৃৃপক্ষের মাধ্যমে ছোটমনি নিবাসে পাঠানোর প্রক্রিয়া চলছে। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছেন বলেও তিনি উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত         ঐক্যবদ্ধ হওয়ার ঘোষণা দিল হামাস ও ফাতাহ        
//--BID Records