বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনাল্ডোর মিশন এবার নেশন্স লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ সময় যে খুব একটা ভাল যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর তা নয়। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে এসে শতভাগ সফল হতে পারেননি। এরই মধ্যে শেষ হয়েছে ২০১৮-১৯ মৌসুম। এখন সি আর সেভেন প্রস্তুতি নিচ্ছেন প্রথমবারের মতো আয়োজিত উয়েফা নেশন্স লীগে মাঠে নামার জন্য।

আগেই শুরু হওয়া আসরের সেমিফাইনালে উঠে গেছে রোনাল্ডোর পর্তুগাল। এখন ধাপে ধাপে চ্যাম্পিয়ন হওয়ার মিশন। এ লক্ষে পর্তুগাল দল ঘোষণা করা হয়েছে। দলে প্রত্যাশিতভাবেই আছেন পাঁচবারের ফিফা সেরা তারকা রোনাল্ডো। পর্তুগাল কোচ ফার্নান্ডো সান্টোসের ঘোষিত দলে চমক হচ্ছে তরুণ জোয়াও ফেলিসের জায়গা পাওয়া। নেশন্স লীগের অভিষেক আসরের চূড়ান্ত পর্বে ইউরো চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন দেশটির ইতিহাসে সর্বোচ্চ ১৫৬ ম্যাচ খেলে সর্বাধিক ৮৫ গোল করা রোনাল্ডো।

গত বছর রাশিয়া বিশ্বকাপের পর নেশন্স লীগের বাছাই পর্বসহ জাতীয় দলের ছয় ম্যাচে খেলেননি ৩৪ বছর বয়সী রোনাল্ডো। চলতি বছরের মার্চে ইউরো ২০২০ এর বাছাইপর্বের ম্যাচ দিয়ে আবারও জাতীয় দলে ফেরেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। আগামী ৫ জুন নেশন্স লীগের সেমিফাইনালে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। এ ম্যাচের জয়ী দল চার দিন পর শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে ইংল্যান্ড বা হল্যান্ডের। বেনফিকার হয়ে অভিষেক মৌসুমেই নজরকাড়া পারফর্মেন্সে কোচ সান্টোসের আস্থা অর্জন করেছেন ১৯ বছর বয়সী ফেলিস।

পর্তুগালের অনুর্ধ-১৮, অনুর্ধ-১৯ ও অনুর্ধ-২১ দলের হয়ে খেলা এই উইঙ্গার পর্তুগালের সেরা লীগে দলকে শিরোপা জেতানোর পথে করেছেন ১৫ গোল। পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন সাত। এবার জাতীয় দলে নিজেকে প্রমাণের পালা উঠতি এই তরুণের। দল নিয়ে পর্তুগাল কোচ সান্টোস বলেন, আমরা সম্ভাব্য সেরা দলটিই বেছে নিয়েছি। এবার দলে রোনাল্ডো ফিরেছে। স্বভাবতই শক্তি আরও বাড়বে। আশা করছি আমরা প্রত্যাশিত সাফল্য পাব। তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে চ্যাম্পিয়ন হওয়া। তবে এখন আমরা সেমিফাইনাল নিয়েই ভাবছি।

অন্যদিকে রোনাল্ডোও জাতীয় দলের হয়ে খেলতে মুখিয়ে আছেন। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে দারুণ শুরু করার পরও নকআউট পর্ব থেকে ছিটকে পড়তে হয় তাকে ও তার দল পর্তুগালকে। তার পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন। তবে নেশন্স লীগের মূলপর্বে খেলতে মুখিয়ে তিনি। রোনাল্ডো বলেন, আমাকে ছাড়াই সবাই যেভাবে খেলেছে তাতে আমি গর্বিত। আশা করছি এবার আমি তাদের সহযোগিতা করতে পারব। আমাদের লক্ষ্যই হচ্ছে ট্রফি উঁচিয়ে ধরা।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা