মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রদ্ধা-ভালবাসায় কবি হায়াৎ সাইফের চিরবিদায়

স্টাফ রিপোর্টার ॥ শ্রদ্ধা-ভালবাসায় চিরবিদায় জানানো হলো প্রখ্যাত কবি হায়াৎ সাইফকে। একুশে পদকজয়ী এই কবিকে মঙ্গলবার দুই দফা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বাংলা একাডেমি প্রাঙ্গণ ও স্কাউট ভবনে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে কবির প্রতি জানানো হয় ভালবাসা। শ্রদ্ধা নিবেদন শেষে তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়। এর আগে তার চার দফা জানাজা অনুষ্ঠিত হয়। ফজরের নামাজের পর প্রথম জানাজা হয় উত্তরা ১৩ নম্বর সেক্টরের মসজিদে। পরবর্তীতে স্কাউট ভবন ও বাংলা একাডেমি প্রাঙ্গণে দুই দফা জানাজা শেষে গুলশান আজাদ মসজিদে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বেলা ১১টায় কবি হায়াৎ সাইফের মরদেহ শেষ শ্রদ্ধা জ্ঞাপনের জন্য বাংলা একাডেমি প্রাঙ্গণে রাখা হয় এবং তার জানাজা অনুষ্ঠিত হয়। বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী এবং একাডেমির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ পুষ্পার্ঘ্য অর্পণ করে প্রয়াত কবির প্রতি শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। প্রাতিষ্ঠানিকভাবে শ্রদ্ধা নিবেদন করে কবি নজরুল ইনস্টিটিউট ও জাতীয় কবিতা পরিষদ। এছাড়া ব্যক্তিগতভাবে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রীর জনপ্রশাসন উপদেষ্টা এইচ টি ইমাম, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীন আখতার, অধ্যাপক শামসুজ্জামান খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, কথাশিল্পী রশীদ হায়দার, কবি জাহিদুল হক, কবি কামাল চৌধুরী, কবি আসাদ মান্নান, কবি জাহাঙ্গীর ফিরোজ, কবি সালেম সুলেরী, কবি হালিম আজাদ, কবি গৌরাঙ্গ মোহান্ত, কবি তারিক সুজাত, লেখক আমিনুল ইসলাম বেদু, কবি আমিনুর রহমান, কথাশিল্পী আবু সাঈদ জুবেরী, সাবেক কূটনীতিক মহিউদ্দিন আহমেদ, ডাক বিভাগের সাবেক মহাপরিচালক আতাউর রহমান, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল সমিতির সভাপতি ফরিদ আহমেদ, প্রকাশক নিশাত জাহান রানা প্রমুখ।

আগামী ২০ মে বেলা ১১টায় বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে কবি হায়াৎ সাইফের প্রয়াণে স্মরণসভা অনুষ্ঠিত হবে। রবিবার রাত ১২টা ৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন কবি হায়াৎ সাইফ।

শীর্ষ সংবাদ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন