সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিএফএ পুরস্কার উঠল ফন ডাইকের হাতে

পিএফএ পুরস্কার উঠল ফন ডাইকের হাতে

অনলাইন ডেস্ক ॥ ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড রহিম স্টার্লিংকে হারিয়ে ২০১৯ পিএফএ (প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশন) পুরস্কার জিতলেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক। লিভারপুলের টানা দ্বিতীয় ও অষ্টম খেলোয়াড় হিসেবে ইংলিশ ফুটবলের এই পুরস্কার জিতলেন তিনি।

রবিবার রাতে লন্ডনে আয়োজিত এক অনুষ্ঠানে বছরের অন্যতম প্রফেশনাল ফুটবলারের এই খেতাব তুলে দেয়া হয় ফন জিকের হাতে।

২০১৮ সালে পিএফএ জেতেন মোহামেদ সালাহ। এবার অবশ্য সেরা ছয়ে ছিলেন না মিশরীয় কিং। ফন ডাইকের নিকট প্রতিদ্বন্দ্বী ছিলেন স্টার্লিং। এছাড়া বাকি চার প্রতিদ্বন্দ্বী হলো সিটির সার্জিও আগুয়েরো ও বার্নার্দো সিলভা। লিভারপুল সতীর্থ সাদিও মানে ও চেলসির এডেন হ্যাজার্ড।

ইংলিশ কিংবদন্তি জন টেরির পরে এই প্রথম কোনো ডিফেন্ডার পিএফএ জিতলেন। চেলসির জার্সিতে ২০০৫ সালে এই পুরস্কার জেতেন টেরি। ডেনিস বার্গক্যাম্প, রুদ ফন নিস্টলরয় এবং রবিন ফন পার্সির পরে পিএফএ জেতা চতুর্থ ডাচ খেলোয়াড় হলেন ফন ডাইক।

গত জানুয়ারিতে ফুটবল ইতিহাসে ডিফেন্ডারদের মধ্যে রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে সাউদাম্পটন ছেড়ে অ্যানফিল্ডে আসেন ফন ডাইক। চলতি মৌসুমে লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগ মিশনের অন্যতম স্বপ্ন সারথিও এই ২৭ বছর বয়সী ডাচ তারকা।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত