রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ববি’র শিক্ষক-শিক্ষার্থীদের আমরণ অনশন স্থগিত

ববি’র শিক্ষক-শিক্ষার্থীদের আমরণ অনশন স্থগিত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ববি’র ভিসির অপসারণের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচি আগামী সোমবার বিকেল পাঁচটা পর্যন্ত স্থগিত করেছেন অনশনকারীরা। বরিশাল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আশ্বাসে চলমান আমরণ অনশন স্থগিত করা হয়। এসময় অনশরতদের জুস পান করিয়ে অনশন ভাঙ্গান কমিটির সদস্যরা।

আজ শনিবার দুপুরে ববি’র শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর জানান, ২৪ এপ্রিল থেকে শুরু হওয়া টানা তিনদিনের অনশন কর্মসূচিতে ২৫জন শিক্ষক-শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে শুক্রবার বিকেলে ববি’র সাবেক সিন্ডিকেট সদস্য প্রফেসর মোহাম্মদ হানিফের নেতৃত্বে বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট এসএম ইকবাল, বিএম কলেজের সাবেক অধ্যক্ষ স ম ইমানুল হাকিমসহ নয় সদস্যের একটি সুশীল সমাজের প্রতিনিধি দল অনশনরত শিক্ষক-শিক্ষার্থীদের অনশন ভাঙ্গার আহবান জানান। অনশরত শিক্ষক-শিক্ষার্থীরা সুশীল সমাজের আহবানে সাড়া দিয়ে সোমবার পর্যন্ত আমরন অনশন কর্মসূচি স্থগিত করেন। তবে অন্যান্য কর্মসূচি চলমান থাকবে। তিনি আরও জানান, সোমবারের মধ্যে ভিসির অপসারণ অথবা পুর্ন মেয়াদের ছুটি না হলে মঙ্গলবার থেকে পুনরায় কঠোর কর্মসূচি পালন করার ঘোষনা দিয়েছে আন্দোলনকারীরা। প্রফেসর মো. হানিফ জানান, সমস্যা সমাধানের জন্য অনশরতদের কাছ থেকে মঙ্গলবার পর্যন্ত সময় চেয়েছি। আশা করছি এই সময়ের মধ্যেই এই সমস্যার সমাধান হবে।

উল্লেখ্য গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোয় প্রতিবাদ করলে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেওয়ায় ভিসির পদত্যাগের দাবিকে আন্দোলন কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা। পরবর্তীতে তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিসহ শিক্ষকদের একাংশ ও কর্মচারীরা একাত্মতা প্রকাশ করেন। তারই ধারাবাহিকতায় ২৪ এপ্রিল থেকে শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে ভিসির অপসারণ দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করে আসছিলো শিক্ষক-শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী