রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীনগরে প্রতিপক্ষের হাতুড়ি পেটায় স্কুলছাত্র নিহত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শ্রীনগরে হাতুড়ি পিটায় মোঃ রিফাত দেওয়ান (১৭) নামে দশম শ্রেণীর এক ছাত্র নিহত হয়েছে।

সোমবার রাতে হাতুড়ি পিটানোর ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকার বিআরবি হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার দুপুরে মারা যায়। নিহত রিফাত শ্রীনগর উপজেলা সিধারপুর গ্রামের মোঃ নিজাম দেওয়ানের পুত্র। এ ঘটনায় অর্ধাশতাধিক বাড়িঘর ও দোকান ভাংচুর করেছে এলাকাবাসী। তবে ঘটনার পরপরই সংশ্লিষ্টরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক কার যায়নি বলে জানিয়েছে পুলিশ।

গত ১৩ এপ্রিল সিরাজদিখান উপজেলার শেখেরনগরের রিফাত ও তার বন্ধুদের সঙ্গে পার্শ¦বর্তী সিধারপুর এলাকার রাহুল নামে অপর এক কিশোর ও তার সহযোগীদের তর্কবিতর্ক ও হাতাহাতি হয়।

বিষয়টি মীমাংসায় রিফাত ও রাহুল তার বন্ধুদের নিয়ে সোমবার রাতে সিধারপুর ব্রিজে আসে। এ সময় তাদের মধ্যে আবারও তর্কবিতর্কের এক পর্যায়ে রাহুল গ্রুপের একজন হাতুড়ি দিয়ে রিফাতের মাথায় আঘাত করলে গুরুতর আহত হয় সে। ঘটনাস্থল থেকে তাকে ঢাকা বিআরবি হাসপাতালে নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিও) ভর্তি করা হয়। পরে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এদিকে শ্রীনগরে মাছ ভেবে অষ্টম শ্রেণীর ছাত্রের নিক্ষেপ করা টেঁটায় ছোট ভাই তৃতীয় শ্রেণীর ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় সে চিকিৎসারত অবস্থায় ঢাকা মিটফোর্ড মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায়। ছোট ভাইয়ের স্মৃতিচারণ করে বার বার মূর্ছা যায় বড় ভাই।

স্থানীয়রা জানায়, শ্রীনগর পাইলট স্কুল এ্যান্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্র অরিয়ান (১৩) মাছ শিকারের জন্য গত সেমবার দুপুরে টেঁটা নিয়ে বাড়ির পাশের পুকুরপাড়ে অবস্থান করছিল। এমন সময় তার ছোট ভাই দেউলভোগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র আরাফাত (৮) দুষ্টুমি করে পুকুরের অপর প্রান্ত থেকে ডুব দিয়ে এসে কচুরিপানা নাড়া দেয়। বড় ভাই আরিয়ান মাছ ভেবে উচ্ছ্বসিত হয়ে টেঁটা ছুড়ে মারলে তার ছোট ভাই আরাফাতের বুকের বামপাশে বিদ্ধ হয়। মুহূর্তের মধ্যে আরাফাত টেঁটাসহ ভেসে উঠলে আরিয়ানের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। স্থানীয়রা আরাফাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মিটফোর্ড হাসপাতালে প্রেরণ করেন। সন্ধ্যায় মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরাফাতের মৃত্যু হয়। আরিয়ান ও আরাফাত উপজেলার দেউলভোগ গ্রামের আপতু মোড়লের সন্তান। এদিকে গজারিয়ার মেঘনা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ রবিনের (৭) মৃতদেহ উদ্ধার হয়েছে। নিখোঁজের তিন দিনের মাথায় মঙ্গলবার সকালে দুর্ঘটনাস্থল থেকে প্রায় দু’ কিলোমিটার দূরের মেঘনা নদীর বসুরচর এলাকায় লাশটি ভেসে ওঠে। নিহত রবিন গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের চর বাউশিয়া বড়কান্দি গ্রামের দক্ষিণপাড়ার মোঃ রুহুল আমিনের পুত্র। সে স্থানীয় আদর্শ কিন্ডারগার্টেনের নার্সারির ছাত্র। চতুর্থ শ্রেণীর ছাত্র তার বড় বোন রিনা আক্তারের (১০) সঙ্গে মাগরিবের পর শব-ই-বরাত উপলক্ষে শনিবার সন্ধ্যায় বাড়ির পাশের মেঘনা নদীতে গোসল করতে যায়। তখন নদীতে ¯্রােত ছিল। এক পর্যায়ে বোনের হাত থেকে ভাই ছুটে যায়।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান