শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানসিক ভারসাম্য হারানো নারীর সন্তান প্রসব

 মানসিক ভারসাম্য হারানো নারীর সন্তান প্রসব

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার খালগোড়া বাজারের নির্জন বালুর মাঠে শুক্রবার ভোর রাতে মানসিক ভারসাম্য হারানো এক নারী সন্তান প্রসব করেছে। ওই নারী নিজেও জানে না, তার এই সন্তানের বাবা কে? এ নিয়ে এলাকায় চলছে তোলপাড়। মানুষের মুখে মুখে ফিরছে নানা আলোচনা-সমালোচনা। পুলিশও এ খবরে নড়েচড়ে বসেছে। পুলিশের মতে-এটি রীতিমতো জগন্য অপরাধ।

রাতের শেষ প্রহরে যখন চারদিকে নীরব নিস্তব্ধ পরিবেশ। হঠাৎ নির্জন বালুর মাঠ থেকে ওই নারীর কণ্ঠে আহাজারির শব্দ ভেসে আসছিল। করুণ আহাজারি সইতে না পেরে পার্শ্ববর্তী বাড়ির দুই নারী ঘটনাস্থলে ছুটে যান। সেখানে গিয়ে তারা বাচ্চা প্রসব হওয়া মানসিক ভারসাম্যহীন ওই নারী ও তার পাশেই সদ্য ভূমিষ্ঠ কন্যা শিশু সন্তান দেখতে পান। তখনও মা এবং শিশুটির সারা গায়ে রক্ত ছিল। পরে পারুল নামের এক মহিলা শিশুটির নাড়ি কেটে ওই নারীকেসহ নিজের ঘরে নিয়ে যান।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, এক বছরের বেশি সময় ধরে অজ্ঞাত পরিচয়ের এই নারী এলাকায় ঘোরাফেরা করছে। তার বয়স আনুমানিক ৩০-৩২ বছর। কথা বলতে পারে না। চার-পাঁচ মাস আগে সকলের নজরে পড়ে ওই নারী সন্তানসম্ভবা। তখন থেকেই এনিয়ে কানাঘুষা শুরু হয়। বর্তমানে ওই নারী নবজাতক শিশুটিকে নিয়ে স্থানীয় বাসিন্দা অহিদুল পাহলানের স্ত্রী পারুল বেগমের তত্ত্বাবধানে রয়েছে। নিজের মেয়ে সন্তান না থাকায় পারুল বেগমই শিশুটির লালন-পালনের দায়িত্ব নিতে আগ্রহী হয়ে উঠেছেন।

এ বিষয়ে পারুল বেগম বলেন, মানসিক ভারসাম্য হারানো ওই মহিলার দুরবস্থা দেখে নিজের বাড়িতে নিয়ে এসেছি। মহিলা অসুস্থ হওয়ায় ডাক্তার দেখিয়েছি। এখন মা-মেয়ে দু জনই সুস্থ আছে। তিনি আরও বলেন, আমার তিন ছেলে সন্তান। কোন মেয়ে নেই। তাই আমি এ বাচ্চাটাকে আমার সন্তানের মতো করে মানুষ করতে চাই। কিন্তু অনেকে আমার কাছ থেকে নিয়ে যেতে চাইছে।

খালগোড়া বাজারের ব্যবসায়ী কালু হাওলাদার বলেন, প্রায় এক বছর ধরে পাগলি খালগোড়া বাজারে থাকে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তাদেরকে শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা উচিত। বাজারের আরেক ব্যবসায়ী নিদির শীল বলেন, এটা খুবই দুঃখজনক ও লজ্জাজনক ঘটনা। তদন্তসহ অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এ ব্যাপারে রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ মো. আলী আহম্মেদ বলেন, আমি বিষয়টি শুনেছি। এরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনক্রমে কাউকে ছাড় দেয়া হবে না।

শীর্ষ সংবাদ:
সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         মিনিয়াপলিসে নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা         পাবনায় পৃথক হত্যাকাণ্ডে ৩ জনের মরদেহ উদ্ধার         এবার মাস্ক ব্যবহারের পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         যুক্তরাষ্ট্রে পুলিশের স্পেশাল টিম থেকে ৫৭ কর্মকর্তার পদত্যাগ         মস্কো ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডে ৫ বাংলাদেশি         বরিশালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব        
//--BID Records