মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোরেলগঞ্জে নিজ বাড়িতে মুক্তিযোদ্ধা সপরিবারে অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে পঞ্চকরণ ইউনিয়নের কুমারিয়াজোলা গ্রামের মুক্তিযোদ্ধা আহম্মদ আলী খান সপরিবারে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছেন। এ ঘটনায় মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, কুমারিয়াজোলা গ্রামের মুক্তিযোদ্ধা আহম্মদ আলী খান কুমারিয়াজোলা মৌজায় ১৯৯৩ সালে তার চাচাত ভাই জয়নাল খানের নিকট থেকে বায়না চুক্তি মোতাবেক জমি ক্রয় করেন। পরবর্তীতে আদালতের মাধ্যমে .৪৫ শতক জমি তার অনুকূলে নিষ্পত্তি হয়ে ’৯৪ সাল থেকে বসতবাড়ি করে ভোগ দখল করে আসছেন।

সম্প্রতি বসতবাড়ি থেকে তাকে উচ্ছেদের জন্য তারই ছোট ভাই ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মজিবুর রহমান খান .২০ শতক জমি নিয়ে বিরোধ সৃষ্টি করে প্রভাব খাটিয়ে একের পর এক হয়রানি করে যাচ্ছেন বড় ভাই মুক্তিযোদ্ধা আহম্মদ আলী খানের পরিবারকে।

সর্বশেষ ৫-৬ মাস ধরে তার বাড়ি থেকে বের হবার চলার পথটুকুও নেটের বেড়া দিয়ে প্রতিবন্ধকতাসৃষ্টিসহ অবরুদ্ধ করে রেখেছেন। এছাড়া মুক্তিযোদ্ধা এ পরিবারটিকে উচ্ছেদের জন্য বিভিন্ন ধরনের ভয়ভীতি-হুমকি অব্যাহত রেখেছেন। স্ত্রী পারুল বেগম (৫৫) বাড়িতেই থাকেন। বড় ছেলে সোহেল রেজা (৩৫) ঢাকায় গ্যার্মেন্টে চাকরি করেন। ছোট ছেলে হিজবুল বাহার জুয়েল (২৯) মাস্টার্স শেষ করে ঢাকায় একটি প্রাইভেট ফার্মে কর্মরত। দুই ছেলেই ঢাকায় থাকায় জনবলের অভাবে মুক্তিযোদ্ধা আহম্মদ আলী খান থানা পুলিশের দ্বারে দ্বারে ছুটছেন ন্যায়বিচারের আশায়। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় হাজির হওয়ার জন্য বলেছে। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের জমি নিয়ে ২ ভাইয়ের মধ্যে আদালতে মামলা রয়েছে। সে কারণে স্থানীয়ভাবে কোন পদক্ষেপ নেয়া যায়নি। এ বিষয়ে অভিযুক্ত মজিবুর রহমান খান জানান, তিনি কারো জমিতে অনধিকার প্রবেশ করেননি।

ক্রয় করা জমিই তিনি বেড়া দিয়ে ভোগদখল করছেন। এ জমি নিয়ে আদালতে একটি মামলা চলমান বলেও তিনি জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৭৯৮১
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩১৭৪০
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ