বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক যুগান্তর পত্রিকার পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে যশোরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার বেলা ১২টায় প্রেসক্লাব যশোরের সামনে সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতনের বড় হাতিয়ার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

দুর্নীতিবাজরা নিজেদের রক্ষায় এই আইনের অপব্যবহার করছে। হামলা মামলা নির্যাতন করে স্বাধীন সাংবাদিকতা চর্চা বন্ধ করা যাবে না। যত নির্যাতন করা হোক সাংবাদিকরা অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে কথা বলবে। সাংবাদিক নির্যাতনের ঘটনায় সারাদেশের মানুষ সোচ্চার রয়েছে। দেশের সাংবাদিক সমাজও মেনে নিবে না। সকল মিথ্যা মামলা, ষড়যন্ত্র রুখে দিয়ে সাংবাদিক সমাজ অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে দেশের গণতন্ত্র ও সুশাসন নিশ্চিতে অতন্দ্র প্রহরীর মতো কাজ করবে।

বক্তারা আরও বলেন, একজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধানী সংবাদ পরিবেশন করায় ৫ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা ও গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে মামলা প্রত্যাহার ও যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরের মুক্তি দাবি করছি। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, প্রেসক্লাব নেতা সরোয়ার হোসেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী