শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যাংক খাতের ৯০ ভাগের দর বেড়েছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ বছরের প্রথম কার্যদিবস ব্যাপক উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৭৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৯০ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির বা ৯০ শতাংশের, শেয়ার দর কমেছে ২টির বা ৭ শতাংশের এবং ১টির বা ৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে ডাচবাংলা ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর ২.৩০ টাকা বেড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২.২০ টাকা বেড়েছে ব্র্যাক ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.১০ টাকা বেড়েছে রূপালী ব্যাংকের। এছাড়া ট্রাস্ট ব্যাংকের ১ টাকা; যমুনা ব্যাংকের ০.৮০ টাকা; মিউচুয়ার ট্রাস্ট ও সাউথইস্ট ব্যাংকের ০.৭০ টাকা করে; সিটি, ইস্টার্ন, আইএফআইসি, প্রিমিয়ার ও শাহজালাল ইসলামী ব্যাংকের ০.৬০ টাকা করে; উত্তরা, ইউনাইটেড কমার্শিয়াল ও এক্সিম ব্যাংকের ০.৫০ টাকা করে; সোস্যাল ইসলামী, এনসিসি, ইসলামী ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ০.৪০ টাকা করে; ন্যাশনাল ও পূবালী ব্যাংকের ০.৩০ টাকা করে; আইসিবি ইসলামিক, ঢাকা ও ব্যাংক এশিয়ার ০.২০ টাকা করে এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী, মার্কেন্টাইল ও ওয়ান ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে। শেয়ার দর ০.২০ টাকা কমেছে প্রাইম ব্যাংকের এবং এবি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা কমেছে। আর স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছ।

শীর্ষ সংবাদ:
শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা         মুন্সীগঞ্জের ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাইবোনের মৃত্যু পর এবার বাবার মৃত্যু         রায়পুরায় শিশু অপহরণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৪         মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে         ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কেরানীগঞ্জের দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ