মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেলবোর্নে ভারতের ঐতিহাসিক জয়

মেলবোর্নে ভারতের ঐতিহাসিক জয়

অনলাইন ডেস্ক ॥ অ্যালান বর্ডার এবং জেফ থমসন হয়ে উঠতে পারলেন না নেথান লায়ন ও প্যাট কামিন্স। ১৯৮২-র সেই বক্সিং ডে টেস্ট ম্যাচে জেতার জন্য ২৯২ রান তাড়া করে শেষ উইকেটে অ্যালান বর্ডার এবং জেফ থমসনের জুটি ৭০ রান যোগ করে ফেলেছিলেন। যদিও সে বারও শেষ রক্ষা হয়নি। আর এ বার মেলবোর্নেও হল না। এমনকি এ দিন মেলবোর্নে বৃষ্টিও বাঁচাতে পারল না টিম পেনদের।

প্রত্যাশা মতোই মেলবোর্নে বক্সিং ডে টেস্ট জিতে নিলেন কোহলিরা। টেস্ট ম্যাচ জেতার জন্য ভারতের দরকার ছিল দুই উইকেট। যদিও বৃষ্টির জন্য এ দিন বেশ খানিকটা দেরিতে খেলা শুরু হয়। প্রথম দিকে বৃষ্টির জন্য খেলা হওয়া নিয়ে আশঙ্কাও তৈরি হচ্ছিল।

তবে পঞ্চম দিনের খেলা শুরুর কিছুক্ষণের মধ্যেই পেনদের শেষ দুই উইকেট তুলে নেয় ভারত। এ দিনের জয়ের ফলে ২-১ হল সিরিজ। এর পর দেখা হবে সিডনিতে। এখানে জিতলে ইতিহাসের হাতছানি কোহলির দলের সামনে।

স্বাধীনতার সময় থেকে অস্ট্রেলিয়া সফর করছে ভারত। আজ পর্যন্ত কোনও অধিনায়ক এ দেশ থেকে টেস্ট সিরিজ জিতে ফিরতে পারেননি। কামিন্স যতই দাঁতে দাঁত চেপে লড়াই করুন, যতই বর্ডার-মাইকেল হাসিরা মনে করুন অস্ট্রেলীয় ক্রিকেট নতুন এক অলরাউন্ডারকে আবিষ্কার করেছে, বর্ডার-গাভাস্কার ট্রফির উপরে একটা হাত মনে হচ্ছে রেখেই ফেললেন কোহলি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান