রবিবার ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উইকেটকিপিংয়ে মুশফিকের ব্যাকআপ লিটন

উইকেটকিপিংয়ে মুশফিকের ব্যাকআপ লিটন

স্পোর্টস রিপোর্টার ॥ মুশফিকুর রহীম হঠাৎ করে আঙ্গুলে চোট পাওয়ায় বাংলাদেশ শিবিরে চিন্তা ঢুকে যায়। সেই চিন্তা এখন দূর হয়েছে। তবে আজ শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে ব্যাটিংটা করলেও মুশফিক সানন্দে উইকেটরক্ষকের ভূমিকা পালন করতে পারবেন এর নিশ্চয়তা নেই। আর তাই দলে লিটন কুমার দাসকে শেষ মুহূর্তে নেয়া হয়েছে। মুশফিক উইকেটরক্ষকের দায়িত্ব পালন করতে না পারলেই লিটন সেই দায়িত্ব পালন করবেন।

টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানও তাই জানিয়েছেন। বলেছেন, ‘ব্যাকআপ হিসেবে রাখা হচ্ছে লিটনকে। কারণ যদি (মুশফিকের) ব্যথাটা বাড়ে, ফোলা থাকে ওইরকম কোন অসুবিধা হয় তাহলে আমাদের ব্যাকআপ প্ল্যানটা যেন ঠিক থাকে। এই কারণেই লিটনকে আনা। কিন্তু এখন পর্যন্ত আমি যতটুকু জানি যে মুশফিক ভাই খেলবেন এবং দুইটাই করবেন। যদি মুশফিক ভাই না কিপিং করতে পারেন, খুবই আনলাইকলি যে করতে পারবে না। যদি সেটা না পারে তাহলে লিটন কিপিং করবে। আর কিপিং করে ওপেন করাটা তার জন্য খুবই ডিফিকাল্ট হবে।’ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বুধবার অনুশীলন করতে গিয়ে আঙ্গুলে চোট পেয়েছিলেন মুশফিক। মুশফিকের এ চোট পাওয়ায় একটু হলেও বাংলাদেশ শিবিরে অস্বস্তি বিরাজ করেছে। অনুশীলনে বাঁহাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছেন তিনি। তবে স্বস্তির বিষয় হলো বৃহস্পতিবারই ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক। দ্বিতীয় টেস্টে ব্যাটিংও করবেন। তবে উইকেটরক্ষকের ভূমিকায় মুশফিককে নাও দেখা যেতে পারে। সেক্ষেত্রে লিটনকেই এ ভূমিকায় দেখা যেতে পারে। যদি মুশফিক উইকেটরক্ষকের দায়িত্ব পালন না করেন। সম্প্রতি টেস্টে ভাল ফর্মে আছেন মুশফিক। জিম্বাবুইয়ের বিপক্ষে মিরপুরে দ্বিতীয় টেস্টে করেছিলেন অপরাজিত ডাবল সেঞ্চুরি (২১৯*)। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্টে অবশ্য দুই ইনিংস মিলিয়ে ২৩ রানের বেশি করতে পারেননি। চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ৬৪ রানে হারিয়ে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। মিরপুর টেস্ট জিতলে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করবে বাংলাদেশ। এমন মুহূর্তে মুশফিকের ব্যাটিংটা খুবই জরুরী। আর তাই বেশি অসুবিধা হলে মুশফিক ব্যাটিংই শুধু করবেন। উইকেটকিপিংয়ে মুশফিকের ব্যাকআপ হিসেবে থাকবেন লিটন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৮৭১০৬০২
আক্রান্ত
১২৬৪৩২৮
সুস্থ
১৭৯৪০৭০৬৯
সুস্থ
১০৯৩২৬৬
শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২৩১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৪৪         ‘দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল’         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৩৭ জন হাসপাতালে ভর্তি         ‘গার্মেন্টস খুলে দেয়ায় সংক্রমণ আরও বাড়বে’         চাপ সামলাতে সাময়িক ব্যবস্থা হিসেবে গণপরিবহন চালু ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দারিদ্র্যের নয়, দেশ এখন উন্নয়নের রোল মডেল         সোমবার থেকে ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ         লঞ্চ চলবে আগামীকাল ভোর ৬টা পর্যন্ত         ১৫ আগস্ট ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড         বাংলাবাজার-শিমুলিয়ায় ঢাকামুখী যাত্রীদের ঢল         রিমান্ড-জামিন নাকচ করে চিত্রনায়িকা একাকে কারাগারে প্রেরণ         ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজট         খুলেছে গার্মেন্টস, কাজে যোগ দিয়েছেন কর্মীরাও         আট বিভাগেই বৃষ্টির পূর্বাভাস         থাইল্যান্ডে আটকে পড়া ৬৮ নাগরিক ঢাকায় ফিরেছেন         ৮ আগস্ট থেকে ১৮ বছর বয়সীরা টিকা নিতে পারবেন         ওএমএস কেন্দ্র দারিদ্র্যপীড়িত এলাকায় কিনা যাচাইয়ের নির্দেশ         ভূমধ্যসাগর থেকে প্রায় ১০০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার         খুলনা বিভাগে করোনায় আরও ৪০ জনের মৃত্যু