বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে কপাল পুড়ল দারার ॥ ৫টিতেই পুরনো মুখ

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ রাজশাহীর ৬টি আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে এবার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ৪৫ নেতা। রেকর্ড ভাঙ্গা বিপুলসংখ্যক নেতা মনোনয়ন দাখিলের পর থেকে শুরু হয় নৌকা পাওয়ার লড়াই। এ নিয়ে গত প্রায় দুই সপ্তাহ ধরে ভোটের মাঠে ছিল চরম উত্তেজনা, উদ্বেগ উৎকণ্ঠা। আর মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ছিল শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। শুরু থেকেই নানা গুজব, গুঞ্জনে অনেকটাই দিশেহারা হয়ে পড়েছিলেন তারা।

শেষ পর্যন্ত সেই রুদ্ধশ্বাস অবস্থার অবসান ঘটেছে রবিবার। এদিন দলীয় প্রার্থীদের হাতে আওয়ামী লীগের মনোনয়ন তুলে দেয়ার পর থেকেই পট পরিবর্তন হতে থাকে ভোটের মাঠ। নেতাকর্মীদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে সর্বত্র। হাফ ছেড়ে বাঁচেন মনোনয়ন প্রাপ্তরাও। এ যেন তাদের কাছে ছিল সোনার হরিণের মতো। অপেক্ষায় যেন শেষ হচ্ছিল না। অনেকটা নিশ্চিত হলেও মনে নানা সন্দেহ দেখা দিচ্ছিল নেতাদের মনে। তবে শেষ পর্যন্ত এবার রাজশাহীর ৬টি আসনের মধ্যে রবিবার সবার মনোনয়ন নিশ্চিত করা হয়। এসব আসনের মধ্যে ৫টি আসনের বর্তমান এমপিরাই অবশেষে হাতে পান নৌকার বৈঠা। এবারও নির্বাচনে জয় লাভের প্রত্যাশা তাদের। আবার নতুন মিশন এখন তাদের নৌকার জয় নিয়ে। তবে এবার কপাল পুড়ল দুইবারের এমপি রাজশাহী-৫ আসনের কাজী আবদুল ওয়াদুদ দারার। এবার এ আসনে মনোনয়ন পরিবর্তন করে নতুন মুখ ডাঃ মনসুর রহমানকে মনোনয়ন দেয়া হয়েছে বলে জানা গেছে।

মনোনয়ন নিশ্চিতের পর আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর করা মনোনয়ন চিঠি হাতে পেয়েই সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেন মনোনীত প্রার্থীরা। এ নিয়ে দুপুরের পর থেকেই মনোনীত নেতা ও তাদের কর্মী-সমর্থকরা স্ট্যাটাসের পর স্ট্যাটাসে ভরে দেন ফেসবুকের ওয়াল। রাজশাহীর বিভিন্ন উপজেলায় মিষ্টি বিতরণ, আনন্দ উল্লাস ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে মিছিলও বের করা হয়। রাজশাহীর ৬টি আসনের মনোনীত আওয়ামী লীগের প্রার্থীদের নাম নিশ্চিত হওয়া গেছে। এদের মধ্যে আগে থেকেই রাজশাহী-২ (সদর) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের প্রার্থী নিশ্চিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

তবে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে রাজশাহীর অপর ৫ আসনে চিঠি পেয়েছেন ৫ জন। এদের মধ্যে চারজনই বর্তমান এমপি। এবারও মনোনীতরা হলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী এমপি, রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনে আয়েন উদ্দিন এমপি, রাজশাহী-৪ (বাগমারা) আসনে প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে নতুন মুখ ডাঃ মনসুর রহমান ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। এদের মধ্যে শুধু আয়েন উদ্দিন দুইবারের মতো মনোয়ন পেলেন। অন্যরা পেলেন তৃতীয়বারের মতো। আর প্রথমবার মনোনয়ন পেলেন রাজশাহী-৫ আসনে ডাঃ মনসুর রহমান। তবে এ আসনের জন্য এখনও আশায় রয়েছেন দুইবারের এমপি আবদুল ওয়াদদু দারা। এদিকে, মনোনয়ন চিঠি হাতে পাওয়ার পর নিজ নিজ আসনে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছেন তাদের সমর্থকরা। তানোর ও গোদাগাড়ীতে ওমর ফারুক চৌধুরীর সমর্থকরা, পবা, মোহনপুর আয়েন উদ্দিন, বাগমারায় এনামুল হকের পক্ষে ও বাঘা-চারঘাটে শাহরিয়ার আলমের পক্ষে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি