বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনের আগে নাশকতায় আইএসআইয়ের মদদ

স্টাফ রিপোর্টার ॥ পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআই-এর সহায়তায় বিএনপি এবং জামায়াতে ইসলামী আবারও নির্বাচনের পূর্বে অস্থিরতা সৃষ্টিতে সক্রিয়। এমন তথ্য তুলে ধরে প্রকাশিত এক প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম দ্য ইকোনমিক টাইমস বলেছে, ঢাকায় আবারও বিএনপি-জামায়াত ২০১৪-১৫ সালের মতো হত্যাযজ্ঞ চালানোর কথা ভাবছে, যাতে সাধারণ জীবনযাপন ব্যবস্থা অচল হয়ে পড়ে।

ইকোনমিক টাইমসকে বাংলাদেশ থেকে জানানো হয়, ডিসেম্বর ৩০ তারিখে বাংলাদেশের একাদশতম জাতীয় নির্বাচন করতে না দেয়ার জন্য এই হামলা চালানো হবে ঢাকায়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি করেন, নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বিএনপি। তিনি বলেন, আমি তাদের বলেছি জাতীয় নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে সহায়তা করতে। কোন ষড়যন্ত্র যেন করা না হয়, কেননা তারা নির্বাচনে অংশগ্রহণ করবে বলে জানিয়েছে। তিনি আশা প্রকাশ করে জানান, বিগত ১০ বছরে আওয়ামী লীগ যা উন্নয়ন করেছে তাতে জনগণ আবারও আওয়ামী লীগকেই নির্বাচিত করবে।

এদিকে বিগত ১০ বছর হাসিনা সরকারের সঙ্গে দিল্লীর দৃঢ় অর্থনৈতিক ও নিরাপত্তার বিষয়ে সম্পর্ক তৈরি হওয়ায় নির্বাচনের পূর্বে বিএনপি-জামায়াতের মাধ্যমে সৃষ্ট সকল অস্থিরতাকে নিবিড় পর্যবেক্ষণে রাখবে ভারত। বিভিন্ন সূত্র জানায়, দেশব্যাপী বিএনপি-জামায়াত অস্থিরতা সৃষ্টির মাধ্যমে পাকিস্তানের আইএসআই-এর এজেন্ডা বাস্তবায়নের জন্য ভারতবিরোধী চেতনাকে বিকশিত করা হবে।

এই সূত্র আরও জানায়, বিএনপি-জামায়াত ভোটবিহীন একটি অগণতান্ত্রিক পক্ষকে ঢাকার ক্ষমতায় বসাতে চেষ্টা করছে। পাকিস্তান ভিত্তিক বিভিন্ন জঙ্গী সংগঠনের সঙ্গে সম্পর্ক রাখা জামায়াতে ইসলামী এবারের নির্বাচনে অংশগ্রহণ করতে পারছে না। তাই সহিংসতা হতে পারে তাদের একমাত্র অস্ত্র।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী