মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপির নাশকতায় আটক ৬০ ॥ ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার ॥ বুধবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীরা পরিকল্পিতভাবে সংঘর্ষে জড়িয়েছে। এমনকি পূর্বপরিকল্পনার অংশ হিসেবে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। হামলাকারী হিসেবে বৃহস্পতিবার দুপুর নাগাদ সিসি ক্যামেরার ফুটেজ দেখে ৬০ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্র্মীকে শনাক্ত করা হয়েছে। হামলকারী হিসেবে শনাক্ত হওয়াদের মধ্যে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ভাইরাল গাড়ি ভাংচুরের সময় ছবি প্রকাশ পাওয়া ও গাড়ি পোড়ানোর পর সেই গাড়ির ওপর হেলমেট পরে লাফানো বহুল আলোচিত দুই যুবকও রয়েছে। বৃহস্পতিবার বিকেল নাগাদ শনাক্ত হওয়াদের মধ্যে ৬০ জনকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে। আটকদের মধ্যে অনেককেই বুধবার পুলিশের ওপর হামলা, পুলিশের গাড়ি পুড়িয়ে দেয়ার ঘটনায় দায়ের করা তিনটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাদের অধিকাংশই হামলায় সরাসরি অংশ নিয়েছিল। তারা বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান। তিনি আরও বলেন, রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ ও পুলিশের ওপর হামলা ছিল নগ্ন ও পৈশাচিক। মূূলত ইস্যু তৈরির জন্যই পরিকল্পিত হামলা করা হয়েছে। উদ্দেশমূলক হামলা চালিয়ে জনজীবন দুর্বিষহ, জননিরাপত্তা বিঘিœত ও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতেই এমন মারাত্মক হামলা চালানো হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যেই চিহ্নিতদের মধ্যে ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের ইলেক্ট্রনিক প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত ছবি দেখে শনাক্তের চেষ্টা চলছে। সব হামলাকারীকে বিচারের আওতায় আনা হবে।

কমিশনার আরও বলেন, এটি শুধু পুলিশের ওপর হামলা বলে মনে হচ্ছে না। সার্বিক পর্যালোচনায় বড় ধরনের একটি হামলার পূর্বপরিকল্পনা মনে হয়েছে। নিরপেক্ষ সত্যতার সঙ্গে মামলাটির নিরপেক্ষ তদন্তের জন্য (ডিবি) পুলিশ ও মতিঝিল ক্রাইম ডিভিশনের চৌকস কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত কার্যক্রম পুরোদমে চলছে। হামলাকারী সবাইকে শনাক্ত করা হয়েছে। তারা বিএনপি এবং তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী। তারা পুলিশের দুটি গাড়িতে আগুন দেয়ার পর একটি এপিসিতে আগুন দেয়। কিন্তু ড্রাইভারের দক্ষতায় দ্রুত আগুন নেভানো সম্ভব হয়। হামলায় ৫ কর্মকর্তাসহ মোট ৩০ পুলিশ আহত হয়েছে। আহতদের অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি