সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

সাইফ পাওয়ার ব্যাটারি জাতীয় ‘বি’ দাবা

স্পোর্টস রিপোর্টার ॥ সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে সাইফ পাওয়ার ব্যাটারি ৪৪তম জাতীয় ‘বি’ দাবা চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী আজ মঙ্গলবার বিকেল ৩টায় জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে শুরু হবে। র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ (বার) প্রধান অতিথি হিসেবে এ দাবা চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন। অনুষ্ঠনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে, এম, শহিদউল্যা। উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই একই ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে খেলা শুরু হবে।

বিভিন্ন বিভাগ, জেলা, সংস্থা, ঢাকা সিটি, বিভিন্ন সংস্থা বিশ^বিদ্যালয়ের বাছাইকৃত খেলোয়াড়, ২১০০ এর ওপর এবং ২২০০ এর নিচে রেটিংপ্রাপ্ত খেলোয়াড়, জাতীয় জুনিয়র ও সাব-জুনিয়র ওপেন ও বালিকা চ্যাম্পিয়নরা এ ইভেন্টে অংশগ্রহণ করছে।

ইভেন্টে হতে শীর্ষ ১০ খেলোয়াড় ৪৪তম জাতীয় ‘এ’ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবে। দেশের সকল গ্র্যান্ড মাস্টার, আন্তর্জাতিক মাস্টার, গতবারের জাতীয় এ দাবার খেলোয়াড়রা, ২২০০ এর উপর রেটিংপ্রাপ্ত খেলোয়াড় এবং জাতীয় মহিলা চ্যাম্পিয়ন সরাসরি জাতীয় এ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন। খেলা ৯ রাউন্ড সুইস-লীগ পদ্ধতিতে ৭ দিনব্যাপী অনুষ্ঠিত হবে।

অংশগ্রহণকারী সকল খেলোয়াড়কে আজ দুপুর আড়াইটার মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে হবে।

শীর্ষ সংবাদ: