রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেনারেল আজিজ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত

জেনারেল আজিজ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ সোমবার সকালে বগুড়া সেনানিবাসে বাংলাদেশ সাঁজোয়া কোরের প্রশিক্ষণ কেন্দ্র আর্মার্ড কোর সেন্টার এ্যান্ড স্কুলে সেনাবহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে ‘কিং অব দ্য ব্যাটল’ খ্যাত বাংলাদেশ সাঁজোয়া কোরের ‘কর্নেল কমাড্যান্ট হিসেবে অভিষিক্ত করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীতে তিনি সপ্তম কর্নেল কমাড্যান্ট হিসেবে অভিষিক্ত হলেন। তিনি অনুষ্ঠান স্থলে পৌঁছলে সাঁজোয়া কোরের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। সাঁজোয়া কোরের জ্যেষ্ঠ অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম কায়েস এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদকে কর্নেল কমাড্যান্টের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।

সেনাপ্রধান বগুড়া সেনানিবাসে কর্নেল কমাড্যান্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পর কোরের উদ্দেশে দরবারে বক্তব্য রাখেন। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে সাঁজোয়া বাহিনী গৌরবোজ্জ্বল ভূমিকা রাখে। ১৯৭২ সালের ১২ জানুয়ারি দেশে প্রথম সমর সম্রাট বা কিং অব দ্য ব্যাটলের যাত্রা শুরু। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে সাঁজোয়া কোরের সকল সদস্যকে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান। পরে তিনি সাঁজোয়া কোর সেন্টার এ্যান্ড স্কুলের কোয়ার্টার গার্ড পরিদর্শন ও শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘সাঁজোয়া চিরন্তনে’ পুষ্পস্তবক অর্পণ করেন। তারপর সেনাপ্রধান সাঁজোয়া কোরের ৩৯তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে অধিনায়কগণের উদ্দেশে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সেনাসদর ও স্থানীয় ফরমেশনের উর্ধতন সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘