রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীর ভোটের মাঠে সোচ্চার মনোনয়ন প্রত্যাশীরা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ একাদশ নির্বাচনে রাজশাহীর তিনটি আসন মাতাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নতুন চার নেতা। এরা হলেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, তানোরের মু-ুমালা পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী, পুঁঠিয়ার ব্যবসায়ী ও জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমান ও ইবনে আসিফ তিতাস। রাজশাহী-১, রাজশাহী-৪ ও রাজশাহী-৫ আসনে এরা মনোনয়ন প্রত্যাশী। পুরনোদের পাশাপাশি ভোটের মাঠ গরম রেখেছেন নতুন মনোনয়ন প্রত্যাশীরা।

এর মধ্যে রাজশাহী-৪ (বাগমারা) আসনে এবার মনোনয়ন চান জাকিরুল ইসলাম সান্টু। শুরু থেকেই তিনি ভোটের মাঠে সোচ্চার রয়েছেন। বিভিন্ন কর্মসূচী পালন করছেন। নৌকার পক্ষে প্রতিদিন শোডাউন দিচ্ছেন। সরকারের উন্নয়ন চিত্রের লিফলেট নিয়ে যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। শুধু বাগমারা উপজেলা নিয়ে এ আসন। এ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে তিনি ভোটের মাঠে রয়েছেন। আগামী নির্বাচনে এ আসনে মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী উল্লেখ করে সান্টু বলেন, ছাত্র জীবন থেকে তিনি আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। উপজেলা চেয়ারম্যান হওয়ার আগে থেকেই তিনি এলাকার উন্নয়নে অবদান রেখেছেন। আগামীতে মনোনয়ন পেলে নৌকার জয় সুনিশ্চিত বলে দাবি করেন তিনি। এদিকে তার গণসংযোগ ও শোডাউলে উপজেলার নেতাকর্মীরাও অংশ নিচ্ছেন। প্রতিদিনই তিনি উপজেলার কোন না কোন এলাকায় গণসংযোগ করছেন। জনগণের ব্যাপক সাড়াও পাচ্ছেন তরুণ এ নেতা বলে দাবি করেন তিনি। এ আসনে বর্তমান আওয়ামী লীগের সংসদ সদস্য রয়েছেন প্রকৌশলী এনামুল হক। তিনিও ফের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। ভোটের মাঠেও রয়েছেন তিনি। জঙ্গী অধ্যুষিত এলাকায় শান্তি ফিরিয়ে এনেছেন তিনি। মনোনয়নের ব্যাপারে তিনিও আশাবাদী।

রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-১ আসনে এবার আওয়ামী লীগের নতুন মুখের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ভোটের মাঠে এগিয়ে রয়েছেন গোলাম রাব্বানী। পারিবারিকভাবেই আওয়ামী পরিবারে বেড়ে ওঠা এ নেতা বর্তমানে তানোরের মু-ুমালা পৌরসভার মেয়র। কয়েক টার্ম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি বর্তমানে তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এবার এ আসনে মনোনয়ন চান তিনি। এ জন্য মাঠে নেমেছেন শক্ত হয়ে। প্রচার, শোডাউন দিচ্ছেন নিয়মিত। পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকা-ের প্রচার করছেন ভোটের মাঠে। এবার মনোনয়ন পেলে এ আসনে নৌকার জয় নিশ্চিত উল্লেখ করে গোলাম রাব্বানী বলেন, তিনি মনোনয়নের ব্যাপারে কেন্দ্র থেকে ইঙ্গিত পেয়েছেন। তাই মাঠে রয়েছেন। এ আসনে বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরীও মাঠে রয়েছেন সোচ্চার।

পুঠিয়া ও দুর্গাপুর উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-৫ আসনে বর্তমান এমপি কাজী আবদুল ওয়াদুদ দারার বিপরীতে এবার বেশ কয়েক তরুণ নেতা মাঠে নেমেছেন সোচ্চারভাবে। এর মধ্যে প্রচারে এগিয়ে রয়েছেন পুঠিয়ার ব্যবসায়ী ও জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমান ও ইবনে আসিফ তিতাস। প্রচারে এগিয়ে থাকা ওবায়দুরের পক্ষে প্রতিদিন এলাকায় শোডাউন দিচ্ছেন নেতাকর্মীরা। সর্বশেষ মঙ্গলবার মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমানের সমর্থনে তার সমর্থকরা মিছিল করেছেন। দুর্গাপুর উপজেলা সদরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিশাল এই মিছিলটি বের করে। মিছিলটি বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। পরে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওবায়দুর বলেন, আগামী নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। একই আসনে অপর নেতা ইবনে আসিফ তিতাস গণসংযোগ অব্যাহত রেখেছেন দুর্গাপুর-পুঠিয়া এলাকায়।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা