রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিতাসের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা, ৭ জনকে শোকজ

  • ২২ জনকে বদলি

স্টাফ রিপোর্টার ॥ তিতাস গ্যাস বিতরণ কোম্পানির দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার মামলার পাশাপাশি ৭ জনকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। ২২ জনকে বদলি করা হয়েছে। এরমধ্যে ১১ জনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

দুর্নীতির বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে বিতরণ কোম্পানি দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে এসব ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে।

তিতাসের নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া মোস্তফা কামাল বলছেন তিনি এসব কাজে সকলের সহযোগিতা পাচ্ছেন। তবে কোন ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলে আইন অনুযায়ী তাকে বক্তব্য দেয়ার সুযোগ দিচ্ছে তিতাস।

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ডিএমডি আবদুল ওয়াহাব এবং সাবেক পরিচালক (অর্থ) ও বর্তমানে বাপেক্সের মহা ব্যবস্থাপক শংকর কুমার দাসের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছ। এই দুজনসহ বুধবার সাময়িকভাবে বরখস্ত হওয়া ৫ কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। যাদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে তারা হলেন, উপ-মহাব্যবস্থাপক (হিসাব) মোঃ আব্দুর রশিদ, ব্যবস্থাপক (হিসাব) মোঃ হুমায়ুন কবির খান, উপ-ব্যবস্থাপক (বেতন ও তহবিল বিভাগ) নাজমুল হক, মিটারিং ও ভিজিল্যান্স টিমের ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মহিদুর রহমান এবং পাইপলাইন নির্মাণ বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ গোলাম মোস্তফা খান।

২২ জনের মধ্যে ১১ জনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এদের মধ্যে আছে মিটারিং ও ভিজিল্যান্স শাখার ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ আনোয়ার পারভেজ, সোনারগাঁও আঞ্চলিক বিক্রয় অফিসের উপব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মশিউর রহমান, একই অফিসের উপ-ব্যবস্থাপক মোঃ আবু রায়হান, মেট্রো ঢাকা বিপণন বিভাগ-৪-এর উপ-ব্যবস্থাপক প্রকৌশলী বরুন কুমার রায়, আঞ্চলিক বিক্রয় অফিস নরসিংদীর উপ-ব্যবস্থাপক প্রকৌশলী তাইফুর রহমান, আঞ্চলিক বিক্রয় বিভাগ সাভারের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী সুমন দাশ, আঞ্চলিক বিক্রয় বিভাগ- সোনারগাঁওয়ের উপ-ব্যবস্থাপক আবুল কালাম ভুইয়া, মিটার ও ভিজিল্যান্স শাখার উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার, আঞ্চলিক বিক্রয় বিভাগ- সোনারগাঁওয়ের সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ, একই অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ মোশাররফ হুসাইন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ কাউছার আলম পলাশ।

বদলি হওয়া ৯ জনকে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। এরা হলেন, আঞ্চলিক বিক্রয় বিভাগ-নারায়ণগঞ্জের ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মফিজুল ইসলাম, একই অফিসের মিটারিং এন্ড ভিজিল্যান্স শাখার ব্যবস্থাপক প্রকৌশলী শাহীদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালকের দপ্তরের ব্যবস্থাপক প্রকৌশলী শেখ মনজুর আহমেদ, জেনারেল ইলেকট্রিক্যাল শাখার উপ-ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস, আঞ্চলিক বিক্রয় অফিস-গাজীপুরের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মিজবাহ উর রহমান, আঞ্চলিক বিক্রয় অফিস-সাভারের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী হাদী মোহম্মদ আবদুর রহিম, অপারেশন কন্ট্রোল বিভাগের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ নজরুল ইসলাম, আঞ্চলিক বিক্রয় অফিস-সাভারের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী শাকিল ম-ল এবং আঞ্চলিক বিক্রয় বিভাগ-গাজীপুরের উপ-সহকারী প্রকৌশলী মাসুদুল হক।

এছাড়া আরও দুজনকে ছাড়পত্র গ্রহণ করে নতুন জায়গায় যোগদানের নির্দেশ দেয়া হয়। তারা হলে টিএন্ডটি শাখা- ডেমরা, সিস্টেম অপারেশন বিভাগ-দক্ষিণের ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম ও ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ তওহিদুল ইসলাম।

জানা যায়, এই সব কর্মকর্তা ৬ থেকে সাত বছর ধরে একই কর্মস্থলে কাজ করছিলেন। এতে একটি সিন্ডিকেট গড়ে তুলে নানা অনিয়ম এবং দুর্নীতি করে আসছিলেন।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘