মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে অপহরণের ৫২ দিন পর ছাত্রী উদ্ধার ॥ আটক ২

বাঁশখালীতে অপহরণের ৫২ দিন পর ছাত্রী উদ্ধার ॥ আটক ২

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী এলাকার একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে পুঁইছড়ি ইজ্জতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী এক স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে। মঙ্গলবার দুপুর ২ টার দিকে পরিচালিত অভিযানে অপহৃণকারী দলের ২ সদস্যকেও আটক করেছে পুলিশ। এদিকে অপহরণের ৫২ দিন পর ওই স্কুল ছাত্রী উদ্দার হওয়ায় থানা পুলিশকে সাধুবাদ জানিয়েছে অপহৃতের পরিবার ও স্থানীয়রা।

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, উপজেলার পুঁইছড়ি ইউপি’র ২নং ওয়ার্ডের সরলিয়া ঘোনা গ্রামের রোয়াই পাড়া এলাকার আবদুল করিমের কন্যা রাশেদা বেগম (১৬) গত ২ আগষ্ট স্কুলে যাওয়ার পথে একই এলাকার টেকপাড়া স্থান হতে অপহৃত হয়। স্থানীয় ও পারিবারিকভাবে দীর্ঘদিন খোঁজাখুজির পর গত ১৮ আগষ্ট বাঁশখালী থানায় অপহৃতের পিতা বাদী হয়ে একটি সাধারণ ডায়েরী দায়ের করে। পুলিশ সাধারণ ডায়েরীর ভিত্তিতে বিভিন্ন এলাকায় সোর্স লাগিয়ে রাখে। পরবর্তীতে তদন্তের স্বার্থে ২৫ আগষ্ট অপহৃতের পিতা বাদী হয়ে ২ জনকে আসামী করে নিয়মিত মামলাও রুজু করে। মামলার পার্শ্ববর্তী উপজেলার পেকুয়ার জহির উদ্দিনের পুত্র মোঃ জমির (২৭) ও একই এলাকার মোঃ মুসার পুত্র মোঃ তারেক (২৮) কে আসামী করা হয়। এরই ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান চট্টগ্রাম নগরীসহ বিভিন্ন জেলায় সোর্স লাগিয়ে রাখে। তাছাড়া ওই দুই আসামীর মোবাইল নং ট্রেকিং করে মঙ্গলবার নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় অভিযান পরিচালনা করে প্রথমে আসামী ২ জনকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী একটি বাসা হতে অপহৃত ওই স্কুল ছাত্রীকে উদ্ধার করে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান বলেন, দীর্ঘদিন তদন্ত ও সোর্স মেনটেইন করে এবং মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে আসামীদের স্থান নির্ণয় করা হয়। সর্বশেষ নগরীর বায়েজিদ বোস্তামী এলাকায় অবস্থান করছে এমন খবর দেয় সোর্স। এরই ভিত্তিতে আজ মঙ্গলবার ওই এলাকায় অভিযান চালিয়ে প্রথমে আসামীদের আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা