বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে রিজার্ভ ট্যাঙ্ক বিস্ফোরণে দগ্ধ ৯

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ঈদের র ছুটিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। কোন খুনখারাবির ঘটনা ঘটেনি। তবে মিরপুরে একটি বাড়ির রিজার্ভট্যাঙ্ক বিস্ফোরণে ৯ জন দগ্ধ হয়েছে। দুজনের অবস্থা আশঙ্কাজনক। বনশ্রীতে সেলফি তুলতে গিয়ে ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ডেমরায় যাত্রীবাহী বাস পেছন থেকে লেগুনাকে ধাক্কা দিলে এক নারী যাত্রী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে দুজন। পল্লবীতে একটি বাড়িতে রিজার্ভ ট্যাঙ্ক বিস্ফোরণে ৯ জন দগ্ধ হয়েছে।

৯ জন দগ্ধ ॥ মঙ্গলবার রাতে মিরপুর-১২ নম্বর সেকশনের ই-ব্লকের ৪ নম্বর লাইনের একটি বাড়িতে রিজার্ভ ট্যাঙ্ক বিস্ফোরণে ৯ জন দগ্ধ হয়েছে। এরা হলো সুরত আলী (৬০), তার স্ত্রী বেদানা বেগম (৫০), ছেলে রাব্বি, তার স্ত্রী লাবণী, সুরত আলীর মেয়ে আলেয়া (৩০), আলেয়ার মেয়ে মিলি (৫), বাড়ির মালিক মোশারফ, তার ছেলে জিসান (১৮) ও আত্মীয় আলমগীর (৩২)। তাদের ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। ঢামেক পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, সবাই কমবেশি দগ্ধ হয়েছে। তবে দুজনের অবস্থা আশঙ্কাজনক। পল্লবী থানার ওসি (অপারেশন) ইমরানুল ইসলাম জানান, রাত সাড়ে দশটার দিকে মিরপুর-১২ নম্বর সেকশনের মোশারফ হোসেনের ছয়তলা বাড়ির নিচতলায় ট্যাঙ্ক বিস্ফোরণে ৯ জন দগ্ধ হয়েছে। দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

শুক্রবার প্রাপ্ত খবরে জানা গেছে, মঙ্গলবার রাতে বনশ্রীর ই ব্লকের ৮ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে ছাদে সেলফি তুলতে গিয়ে পড়ে মাহমুদুল হাসান হৃদয় নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত হৃদয় খিলগাঁও মডেল কলেজের ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের ছাত্র। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফাঁড়ির এএসআই বাবুল মিয়া জানান, ঈদের দিন রাত সাড়ে সাতটার দিকে হৃদয় তার ছোট ভাই মেহেদী হাসানকে সঙ্গে নিয়ে ছাদে যান। এক পর্যায়ে হৃদয় ছাদ থেকে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মেহেদী জানান, তারা সেলফি তুলতে ছাদে গিয়েছিল। ছাদ থেকে পড়ে গিয়ে হৃদয়ের মৃত্যু হয়।

সড়ক দুর্ঘটনায় একজন নিহত ॥ দিন বৃহস্পতিবার সকালে ডেমরায় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় সুমি ইসলাম (৫০) নামে এক লেগুনা নারী নিহত হয়েছেন। এ ঘটনায় তৈয়ব হোসেন (৩০) ও মেম্বার আলী (৫০) নামে দু’জন আহত হয়েছে। ডেমরা থানার এসআই নাজমুল হাসান খান জানান, সকাল এগারোটার দিকে ঢাকা থেকে হবিগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস ডেমরা স্টাফ কোয়ার্টার মোড়ে দাঁড় করিয়ে রাখা একটি লেগুনাকে ধাক্কা দেয়। এতে লেগুনায় থাকা তিনযাত্রী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে দুটার দিকে ঢামেক হাপসাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক সুমি ইসলামকে মৃত ঘোষণা করেন। পরে দু’জনকে ওয়ার্ডে ভর্তি করা হয়। এসআই জানান, ঘাতক বাসটি জব্দ করা হয়েছে, চালক পলাতক। এদিকে শুক্রবার ভোরে রাজধানীর ফাঁকা রাস্তায় বিজয় সরণি মোড়ে সিমেন্ট বোঝাই একটি কভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। তবে কেউ হতাহত হয়নি। দায়িত্ব ট্রাফিক পুলিশের সার্জেন্ট ফেরদৌস আলম জানান, কভার্ডভ্যানটি সিমেন্টের বস্তা বোঝাই ছিল। ভোরের দিকে নিয়ন্ত্রণ হারালে কভার্ডভ্যানটি উল্টে যায়। সকাল দশটার দিকে উল্টে যাওয়া কভার্ডভ্যানটি রেকার লাগিয়ে সরিয়ে নেয়া শেরেবাংলা নগর থানা পুলিশ।

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি