বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশের জন্ম হতো না ॥ চীফ হুইপ

  • ৯ গ্রামে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৬ আগস্ট ॥ বাউফলের ৯ গ্রামের এক হাজার ২শ’ ১৮ পরিবারকে পল্লী বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। গ্রামগুলো হচ্ছেÑ কেশবপুর, পাতিলাপাড়া, পোনাহুরা, ঘুচরাকাঠি, আদাবাড়িয়া, খেজুরবাড়িয়া, সূর্যমনি, নওমালা ও রাজনগর। এতে সরকারের ব্যয় হয়েছে, ৪ কোটি ১৪ লাখ ৬৮ হাজার টাকা। এরপর ওই দিন বেলা ১১টার সময় চিফ হুইপ উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন। দুপুর ১২টায় ছোট ডালিমা আবদুস সালাম মৃধা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করেন এবং দুপুর দেড়টায় কনকদিয়া এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন। এর আগের দিন চীফ হুইপ জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার আদাবাড়িয়া, বগা, কনকদিয়া, কাছিপাড়া, কালিশুরী, কেশবপুর, সূর্যমনিসহ ও বাউফল পৌর শহরের মুক্তিযোদ্ধা অডিটরিয়মে বাউফল সদর, মদনপুর, নাজিরপুর, দাশপাড়া, কালাইয়া ও চন্দ্রদ্বিপ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় চিফ হুইপ আসম ফিরোজ এ সময় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। কিন্তু দুর্ভাগ্য, সেই জাতিই কিনা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করে শেখ হাসিনার হাত শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন।

পীরগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুর

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ১৬ আগস্ট ॥ বৃহস্পতিবার দুপুরে পীরগঞ্জ বেলদহি ফাটার হাট গ্রামে কতিপয় সন্ত্রাসী বীর মুক্তিযোদ্ধা তসলিম উদ্দীনের বাড়ি ভাংচুর করেছে। জানা গেছে, ওই গ্রামের আমির উদ্দীনের পুত্র জব্বার আলীর নেতৃত্বে তার আত্মীয় স্বজন ও অজ্ঞাত নামা ভাড়াটে ৫-৬ সন্ত্রাসী ধারালো রাম দা, লোহার রড, শাবল ও শক্ত বাঁশের লাঠি নিয়ে মুক্তিযোদ্ধার বসত বাড়ি জোরপূর্বক দখল করতে যায়। দখলে ব্যর্থ হয়ে জব্বার আলী ও তার সন্ত্রাসী বাহিনী ওই বাড়িতে হামলা করে বসতবাড়ি, আসবাবপত্র, টিউবওয়েলসহ বাড়ির সব কিছু ভাংচুর করে বলে মুক্তিযোদ্ধার ভাই এনামুল হক জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১