শনিবার ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বামীর উদ্দেশে চিরকুট লিখে ছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ পড়ার টেবিলে চিরকুট লিখে রেখে মনিরামপুরে মহিমা আক্তার সেতু (১৮) নামের এক কলেজছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার সকাল আটটার দিকে উপজেলার স্মরণপুর গ্রামে এ ঘটনা ঘটে। সেতু ওই গ্রামের নিস্তার আলীর মেয়ে। সে ঝিকরগাছা হাজের আলী মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিল।

খবর পেয়ে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে খেদাপাড়া ক্যাম্প পুলিশ সেতুর লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সেতু যাকে উদ্দেশ করে চিরকুটটি লিখেছিল তিনি তার স্বামী মুস্তাফিজুর রহমান অপু। ২০১৬ সালের ১৬ জুন দশম শ্রেণীতে পড়া অবস্থায় পরিবারের অমতে মুস্তাফিজুরকে বিয়ে করে সে। মুস্তাফিজুর একই গ্রামের ফল ব্যবসায়ী আব্দুল মমিনের ছেলে। প্রথম স্ত্রী রেখে মুস্তাফিজুর ৫-৭ দিন আগে ঝিকরগাছার বোদখানা এলাকার একটি মেয়েকে বিয়ে করায় অভিমানে সেতু আত্মহত্যা করেছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

চিরকুটে সেতু লিখেছে, ‘ভাল থাক ভালবাসার অপু। সবার কাছে প্রেম ভালবাসা অভিনয় বা খেলা নয়। কেউ কেউ ভাবে প্রেম ভালবাসা বিয়ে পবিত্র একটা জিনিস। আরে তুমিতো কোরআন মজিদকে অবিশ্বাস করলে তো আমাকে কি বিশ্বাস করবে। সুখী হও। তোমার কাছে অনুরোধ আমাকে দেখতে এসো কিন্তু চোখ ঢেকে এসো। ভাল থেক। ইতি, সেতু।’ সেতুর বড় ভাই সাগর বলেন, ‘বিয়ের পর মুস্তাফিজুর মালয়েশিয়ায় যায়। আর সেতু আমাদের এখানে থাকত। স্বামীর বাড়ি যায়নি কখনও। বিদেশ থেকে ফেরার পর মুস্তাফিজুর নিজের বাড়িতে ওঠে। মাঝেমধ্যে আমাদের এখানে আসত। এরমধ্যে বোদখানা এলাকার একটি মেয়ের সঙ্গে প্রেম করে মুস্তাফিজুর। হঠাৎ ৫-৭ দিন আগে ওই মেয়েকে বিয়ে করে ঘরে তোলে সে। এতে অভিমান করে আমার বোন আত্মহত্যা করেছে।’ সাগর তার বোনের জীবন নষ্ট করার জন্য মুস্তাফিজুরেরর শাস্তি দাবি করেছেন।

তবে, এই বিষয়ে মুস্তাফিজুরে বক্তব্য জানা যায়নি। খেদাপাড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আইনুদ্দিন বলেন, ‘ সেতুর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। চিরকুটটি আমাদের হেফাজতে আছে। মুস্তাফিজুরের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার দায়ে মামলা হবে।

শীর্ষ সংবাদ:
শীঘ্রই বন্ধ হচ্ছে ট্রেনের শিডিউল বিপর্যয় ॥ রেলমন্ত্রী         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চাইলেন         ভারতের পশ্চিমবঙ্গের হাসপাতালে ইনজেকশন দেওয়ার পর ১৫ শিশু অসুস্থ         নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         ‘আফগানিস্তানের বিনির্মাণ ও ভবিষ্যত দেশটির জনগনের হাতে’         ফ্রান্সের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হতে সময় লাগবে ॥ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী         কোভিডমুক্ত বিশ্ব গড়তে সার্বজনীন ও সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর         শ্রমিক সংকট যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে, ইউরোপ জুড়ে জ্বালানির অভাব         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর বই         পটুয়াখালীতে তাবলীগ জামাতের সদস্যদের চেতনানাশক খাইয়ে সর্বস্ব লুট         মুক্তি পেয়েছেন কানাডায় আটক থাকা চীনের হুয়াওয়ের কর্মকর্তা মেং ওয়ানঝু         সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে ॥ জাতিসংঘে বাংলায় ভাষণে প্রধানমন্ত্রীর আহ্বান         সভাপতি নিজ আসন ছেড়ে এসে স্বাগত জানান বঙ্গবন্ধুকে         শেখ হাসিনার প্রশংসায় গুতেরেস         বিএনপির লক্ষ্য নিজেদের উন্নয়ন ॥ সেতুমন্ত্রী         কমিউটার ট্রেনে ডাকাতের হামলায় দুই যাত্রী নিহত, মাল লুট         চার শিক্ষা প্রতিষ্ঠানে ১৩ শিক্ষার্থী ও ৯ শিক্ষক করোনা আক্রান্ত         বাংলাদেশ ও ভারতের জঙ্গীরা সংগঠিত হচ্ছে         সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ১০