সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘জ্যাম’ চলচ্চিত্র মহরত অনুষ্ঠানে ঋতুপর্ণা

‘জ্যাম’ চলচ্চিত্র মহরত অনুষ্ঠানে ঋতুপর্ণা

স্টাফ রিপোর্টার ॥ জ্যামের নগরী শুধুমাত্র ঢাকাই নয়, এ অবস্থা বিরাজ করছে প্রায় বিশ্বজুড়ে। এরই মাঝে চলছে নতুন পুরাতনদের আগমন নির্গমন। এমনই বিষয়বস্তুকে সামনে রেখে নির্মিত হচ্ছে নতুন চলচ্চিত্র ‘জ্যাম’। তারকাবহুল এ চলচ্চিত্রটি পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। দীর্ঘ ১০ বছর ধরে বন্ধ থাকা প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ চালু করছেন মান্নার স্ত্রী শেলী মান্না। সেখান থেকেই নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। ঢাকা ক্লাবে চলচ্চিত্রটির মহরত হয় আজ সোমবার দুপুরে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

কেক কেটে ছবির মহরত ঘোষণা করেন মন্ত্রী। এ সময় তিনি বলেন, আমি ভাষণে বিশ্বাস করি কম, এ্যাকশনে বিশ্বাস করি বেশি। তেমনই এক এ্যাকশনের নায়ক ছিলেন মান্না। অনেক জনপ্রিয় নায়ক ছিলেন তিনি। কিন্তু মধ্যগগন থেকে তিনি ঝরে পড়েছেন। আজকের দিনে তাঁর মতো অভিনেতার দরকার ছিল।

তিনি চলে গেছেন ঠিকই কিন্তু তার উত্তরসুরী হয়ে চলচ্চিত্রের জন্য কাজ করে চলেছেন তারই সহধর্মিনী শেলী। জীবনযুদ্ধে অসম্ভবকে ভালবাসর নামই জ্যাম। এই জ্যামের উত্তরণ ঘটাতে হলে মনের উত্তরণ না ঘটালে হবে না। ‘জ্যাম’ যেন তেমনই একটি ছবি হয় সেই কামনা থাকলো। জীবনধর্মী ছবি হউক এটাই চাই। সংস্কৃতিবান মানুষ ভাল ছবি দেখতে চায়। দায় সারা ছবি দর্শক দেখবে না।

জীবন গঠনের শাণিত অস্ত্র আমাদের চলচ্চিত্র। সম্মিলিত প্রচেষ্টায় আমরা চলচ্চিত্রাঙ্গন আরও মজবুত করতে পারি। আমি মনে করি শিল্পীদের নির্ভরযোগ্য ব্যক্তি হচ্ছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ষাট লাখ টাকায় ছবি হয় না। আমি তারানা হালিমের মাধ্যমে তথ্য মন্ত্রনালয়কে জানাতে চাই, ছবির জন্য আরও অনুদান বাড়ান। সিনেমাকে বাচান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেলী মান্না, নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত, ফেরদৌস ও পূর্ণিমা, সুচন্দা, এ টি এম শামসুজ্জামান, মান্নার ছেলে সিয়াম ইলতিমাস, নঈম ইমতিয়াজ নেয়ামূল, প্রযোজক খোরশেদ আলম খসরুসহ অনেকে।

ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্ত আর আরিফিন শুভর কাজ করার কথা আছে। তবে শিগগিরই তা চূড়ান্ত করা হবে বলেও জানানো হয়। ‘জ্যাম’ ছবির শুটিং শুরু হবে আগামী অক্টোবর মাসে। এ ছবির মূল ভাবনা প্রয়াত আহমেদ জামান চৌধুরীর। আর ছবির কাহিনী বিন্যাস করেছেন শেলী মান্না। ছবির সংলাপ ও চিত্রনাট্য করেছেন পান্থ শাহরিয়ার।

অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানিয়ে শেলি মান্না বলেন, আমাদের এই অনুষ্ঠানে যাঁরা এসেছেন, তাঁদের কাছে আমি কৃতজ্ঞ৷ আর বাংলাদেশ সরকারের দুজন মন্ত্রী এসে আমাদের এই অনুষ্ঠান আরও আলোকিত করেছেন। আশা করছি ‘জ্যাম’ ছবিটি দর্শকদের পছন্দ হবে।

কলকাতার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা সেন বলেন, এই অনুষ্ঠানে এসে খুব ভাগ্যমান মনে করছি। মান্না ভাইয়ের সাথে অনেক ছবিতে কাজ করেছি সবগুলো ছবি হিট। দীর্ঘদিন ধরে আমাদের দুই বাংলার সংস্কৃতির আদানপ্রদান চলছে। পাশাপাশি দুই বাংলার শিল্পীদের আসা যাওয়ার পথটা মসৃণ না। আমি আশা করবো ‘জ্যাম’ ছবির মাধ্যমে মনের জ্যাম দূর করে দুই বাংলার যাতায়াতের পথ সহজ হবে।

মহরতে ঋতুপর্ণা হাজির থাকলেও এ সিনেমায় তিনি অভিনয় করবেন কি করবেন না এ সংশয় কাটেনি এখনও। ছবিটির প্রযোজক শেলী মান্না জানালেন, ঋতুপর্ণার এ ছবিতে থাকার সম্ভাবনা আছে।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন