সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার অসুস্থতা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দুরভিসন্ধিমূলক ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ কারাবন্দী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দুরভিসন্ধিমূলক বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও তাঁকে কেন ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হচ্ছে না ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, খালেদা জিয়া নতুন কোন রোগে আক্রান্ত হননি, তাঁকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আর সরকারী ব্যবস্থাপনার বাইরে খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া সম্ভব নয়। সুতরাং স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে আমাদের কথাই সত্যি হলো তারা বিএনপি চেয়ারপার্সনকে নিয়ে দুরভিসন্ধিমূলক এক গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। চিকিৎসা না দিয়ে তিলে তিলে শেষ করে দেয়া এবং রাজনীতি থেকে খালেদা জিয়াকে চিরতরে সরিয়ে দেয়ার জন্যই তাঁর জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

রিজভী বলেন, ‘দেশের স্বাধীনতার ঘোষকের’ সহধর্মিনী ও তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার অসুস্থতাকে চরম অবনতির দিকে ঠেলে দিতেই স্বরাষ্ট্রমন্ত্রী ও তার সরকার এক নোংরা খেলায় মেতে উঠেছে। তিনি বলেন, অতীতে কোন ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাবন্দী থাকা অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন, কোন ব্যবস্থাপনায় আওয়ামী লীগের অন্যান্য সিনিয়র নেতাদের চিকিৎসা হয়েছিল রাজধানীর ল্যাবএইড বা বারডেমে। রিজভী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন দেশে নাকি কোন বিচারবহির্ভূত হত্যাকা- ও গুমের ঘটনা ঘটছে না। জবাবদিহিহীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীই কেবল এই ধরনের উদ্ভট, ভারসাম্যহীন ও অসত্য কথা বলে নির্যাতিত-নিপীড়িত জনগণের সঙ্গে নিষ্ঠুর রসিকতা করতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রীর পদ রাখতে এমন বানোয়াট ও অসত্য বক্তব্য প্রদান ছাড়া তার কোন উপায় নেই। রিজভী বলেন, প্রতিদিন বিচার বহির্ভূত হত্যার হিড়িক চলছে। গুম করা হচ্ছে রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা শ্রেণী-পেশার মানুষকে। তিনি বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব বলেছেন দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি দলীয় কার্যালয়ে বিএনপি প্রেসকনফারেন্স করতে পারে আর প্রধানমন্ত্রীকে সমালোচনা করে বক্তব্য দিতে পারে।

শীর্ষ সংবাদ:
সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান