শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার অসুস্থতা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দুরভিসন্ধিমূলক ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ কারাবন্দী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দুরভিসন্ধিমূলক বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও তাঁকে কেন ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হচ্ছে না ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, খালেদা জিয়া নতুন কোন রোগে আক্রান্ত হননি, তাঁকে যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আর সরকারী ব্যবস্থাপনার বাইরে খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া সম্ভব নয়। সুতরাং স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে আমাদের কথাই সত্যি হলো তারা বিএনপি চেয়ারপার্সনকে নিয়ে দুরভিসন্ধিমূলক এক গভীর চক্রান্তে লিপ্ত রয়েছে। চিকিৎসা না দিয়ে তিলে তিলে শেষ করে দেয়া এবং রাজনীতি থেকে খালেদা জিয়াকে চিরতরে সরিয়ে দেয়ার জন্যই তাঁর জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

রিজভী বলেন, ‘দেশের স্বাধীনতার ঘোষকের’ সহধর্মিনী ও তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার অসুস্থতাকে চরম অবনতির দিকে ঠেলে দিতেই স্বরাষ্ট্রমন্ত্রী ও তার সরকার এক নোংরা খেলায় মেতে উঠেছে। তিনি বলেন, অতীতে কোন ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাবন্দী থাকা অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন, কোন ব্যবস্থাপনায় আওয়ামী লীগের অন্যান্য সিনিয়র নেতাদের চিকিৎসা হয়েছিল রাজধানীর ল্যাবএইড বা বারডেমে। রিজভী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন দেশে নাকি কোন বিচারবহির্ভূত হত্যাকা- ও গুমের ঘটনা ঘটছে না। জবাবদিহিহীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীই কেবল এই ধরনের উদ্ভট, ভারসাম্যহীন ও অসত্য কথা বলে নির্যাতিত-নিপীড়িত জনগণের সঙ্গে নিষ্ঠুর রসিকতা করতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রীর পদ রাখতে এমন বানোয়াট ও অসত্য বক্তব্য প্রদান ছাড়া তার কোন উপায় নেই। রিজভী বলেন, প্রতিদিন বিচার বহির্ভূত হত্যার হিড়িক চলছে। গুম করা হচ্ছে রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা শ্রেণী-পেশার মানুষকে। তিনি বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব বলেছেন দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি দলীয় কার্যালয়ে বিএনপি প্রেসকনফারেন্স করতে পারে আর প্রধানমন্ত্রীকে সমালোচনা করে বক্তব্য দিতে পারে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ