সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদ-উল-আজহার আগেই বাড়ছে মসলার দাম

অর্থনৈতিক রিপোর্টার ॥ আসছে ঈদ-উল আজহা। আর মাত্র এক মাস। এরই মধ্যে ঈদকে কেন্দ্র করে বাড়তে শুরু করেছে দ্রব্যমূল্য। পেঁয়াজের দাম আবারও উর্ধমুখী। বাড়ছে রসুন, আদা ও শুকনো মসলার দাম।

রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, পাইকারি বাজারে দেশি পেঁয়াজ ৪০ থেকে ৪২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর ভারতীয় পেঁয়াজের দাম ৩২ থেকে ৩৩ টাকা। পেঁয়াজের পাইকারি বিক্রেতা সেকান্দর বলেন, গত সপ্তাহের তুলনায় কেজিতে ২ থেকে ৩ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

কোররবানির জন্য পেঁয়াজের আমদানি কমেছে। ভারতীয় বাজারে পেঁয়াজের দাম বাড়ায় এর প্রভাব পড়েছে দেশের বাজারেও। দীন ইসলাম নামে আরেক বিক্রেতা বলেন, ভারতীয় পেঁয়াজ এখন ৩২ থেকে ৩৩ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগেও বিক্রি হয়েছে ২৮ থেকে ৩০ টাকা দরে। গত সপ্তাহে চায়না রসুন ৩৮ থেকে ৪০ টাকা কেজিতে বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৪২ টাকা কেজিতে। দাম বেড়েছে এলাচি, দারুচিনি ও জিরার।

কাওরান বাজারের মায়ের দোয়া স্টোরের এক কর্মচারী জানান, গত সপ্তাহে যে এলাচি ১ হাজার ৭শ’ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১ হাজার ৮শ’ টাকায়। এলাচি বিক্রি হয়েছে ২ হাজার টাকা কেজি, এই সপ্তাহে বিক্রি হচ্ছে ২ হাজার ২শ’ টাকায়। জিরার দাম কেজিতে বেড়েছে ১০ থেকে ৩০ টাকা, এখন বিক্রি হচ্ছে ৩৩০ থেকে ৩৫০ টাকা দরে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার