রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলচ্চিত্রের শিল্পী খোঁজা শুরু ১ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার ॥ ‘নতুন মুখের সন্ধানে’ শীর্ষক প্রতিযোগিতার মধ্য দিয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে অভিনেতা-অভিনেত্রী খুঁজে চলচ্চিত্রে সুযোগ দেয়া হয়। চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে ও বিএফডিসির সহযোগিতায় এ প্রতিযোগিতা শুরু হয় ১৯৮৬ ও ১৯৯০ সালে। এ প্রতিযোগিতায় অংশ নিয়ে চলচ্চিত্র জগতকে রাঙিয়ে দিয়েছেন প্রয়াত চিত্রনায়ক মান্না, সোহেল চৌধুরী ও চিত্রনায়িকা দিতি’র মতো মেধাবী শিল্পীরা। পরবর্তীতে নানা জটিলতায় এ উদ্যোগটি বন্ধ হয়ে যায়। দেশের চলচ্চিত্রকে এগিয়ে দীর্ঘদিন পর নতুন করে এ প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

বিএফডিসির সহায়তায়, অফট্রাক ইভেন্টস এ্যান্ড এ্যাডভারটাইজিং এবং টিম ইঞ্জিনের ব্যাবস্থাপনায় ‘নতুন মুখের সন্ধানে ২০১৮’ রেজিট্রেশন কার্যক্রম শুরু হচ্ছে ১ সেপ্টেম্বর। এই রিয়েলিটি শো সম্প্রচারের দায়িত্বে থাকছে এশিয়ান টিভি।

শনিবার দুপুরে এ প্রতিযোগিতায় টিভি পার্টনার ও ইভেন্ট ম্যানেজমেন্টের সঙ্গে পরিচালক সমিতির চুক্তি স্বাক্ষর ও লোগো উন্মোচন হয়। ঢাকা ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক ও এমএ আলমগীর, এশিয়ান টিভির চেয়ারম্যান আলহাজ হারুন অর রশীদ, অফট্রাক ইভেন্টস এ্যান্ড এ্যাডভারটাইজিংয়ের ব্যাবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম, প্রযোজক খোরশেদ আলম খসরু, অভিনেতা মিশা সওদাগর প্রমুখ।

মুশফিকুর রহমান গুলজার বলেন, আগামী ১ সেপ্টেম্বর রাজধানীর সোনারগাঁও হোটেলে গ্রান্ড ওপেনিংয়ের মধ্য দিয়ে শুরু হবে নিবন্ধন কার্যক্রম। চুক্তি অনুষ্ঠানে জানানো হয়, এই প্রতিযোগিতার মাধ্যমে এবার নায়ক-নায়িকার পাশাপাশি মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিভা খুঁজে বের করা হবে। এগুলো হচ্ছে- নায়ক, নায়িকা, পার্শ্ব অভিনেতা ও অভিনেত্রী, খল নায়ক, কমেডিয়ান এবং শিশু অভিনেতা-অভিনেত্রী। গুলজার আরও জানান, পুরো আগস্ট মাস শিল্পী খোঁজার প্রক্রিয়াটি নিয়ে কাজ করা হবে। ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন শিল্পীরা। এখানে যারা অংশগ্রহণ করবেন তাদের একটি ফি নির্ধারণ করা হবে। বিস্তারিত সব জানানো হবে ১ সেপ্টেম্বর। এবারের আয়োজনটি উৎসর্গ করা হয় নায়ক মান্না, দিতি ও সোহেল চৌধুরীকে। অনুষ্ঠানের শুরুতেই এই তিন গুণী মানুষকে স্মরণ করে এক মিনিটি নীরবতা পালন করা হয়। চিত্রনায়ক আলমগীর বলেন, দেরিতে হলেও দীর্ঘদিন পর নতুন মুখের সন্ধানে শুরু হচ্ছে। নতুন মুখ সন্ধান করে ছেড়ে দিলে হবে না, তাদের সঠিকভাবে গড়েও তুলতে হবে। চিত্রনায়ক ফারুক বলেন, শুধু শিল্পী খুঁজলেই চলবে না, চলচ্চিত্রের মেইনস্ট্রিমের ভাইদের বলব আপনারা সবাই এগিয়ে আসুন। আর আমাদের গল্পেও নতুনত্ব আনতে হবে।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক