মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সার্বিয়ার সঙ্গে ব্রাজিলের অতীত রেকর্ড সুখকর নয়

সার্বিয়ার সঙ্গে ব্রাজিলের অতীত রেকর্ড সুখকর নয়

অনলাইন ডেস্ক ॥ রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ রাতে সার্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে আজ বুধবার রাত ১২টায়। ইতোমধ্যে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ৫ বারের চ্যাম্পিয়নরা। সার্বিয়ার বিপক্ষে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া প্রায় নিশ্চিত। ড্র করলেও দ্বিতীয় পর্বে উঠে যাবে ব্রাজিল। এমনকি হারলেও নক আউট পর্বে যাওয়ার সম্ভাবনা থাকবে। টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকা নেইমাররা যে এই ম্যাচে হেরে যাওয়ার কথা চিন্তা করছেন না সেটা অনেকটা অনুমান করা যায়। তা দেখে নেওয়া যাক দু'দলের মুখোমুখি লড়াইয়ে কে কত বার জয়ী হয়েছে।

বিশ্বকাপে সাবেক যুগশ্লোভিয়া অথাৎ বর্তমান সার্বিয়ার সঙ্গে ব্রাজিলের অতীত রেকর্ড খুব একটা সুখকর নয়। ১৯৩০ সালের প্রথম বিশ্বকাপেই দেখা হয়েছিল দু'দলের। ম্যাচটি ব্রাজিল ২-১ গোলে হেরে যায়। এরপর ১৯৫০ সালের বিশ্বকাপে আবারও দেখা হয় দু'দলের। এবার ২-০ গোলে জয়ী হয় ব্রাজিল। পরের আসরে আবারও মুখোমুখি হয় ব্রাজিল-সার্বিয়া। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। সর্বশেষ ১৯৭৪ সালের বিশ্বকাপে মুখোমুখি হয় দু'দল। এই ম্যাচটিও ড্র হয়।

তবে বিশ্বকাপ ছাড়া দু'দলের মধ্যকার লড়াইয়ে অবশ্য যোজন-বিয়োজন এগিয়ে ব্রাজিল। সর্বশেষ তাদের দেখা হয় ২০১৪ সালে। তখনও সার্বিয়াকে ১-০ গোলে পরাজিত করে নেইমাররা।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার