রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূমধ্যসাগর থেকে ৭ শতাধিক অভিবাসন উদ্ধার

ভূমধ্যসাগর থেকে ৭ শতাধিক অভিবাসন  উদ্ধার

অনলাইন ডেস্ক ॥ ভূমধ্যসাগর থেকে ৭৬৯ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে স্পেনের কোস্ট গার্ড। কোস্ট গার্ডের তিনটি নৌকায় করে তাদেরকে উদ্ধার করা হয়।

জানা গেছে, আফ্রিকা থেকে ভূমধ্যসাগর হয়ে ইউরোপে পাড়ি জমানোর চেষ্টা করছিলেন তারা।

অধিকাংশ অভিবাসন প্রত্যাশীকে উত্তর আফ্রিকার উপকূল থেকে উদ্ধার করা হয়। এ ছাড়া অন্যদের আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় শহর ক্যানারি দ্বীপ থেকে উদ্ধার করা হয়।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা বলছে, গত কয়েক মাস ধরেই ইউরোপে প্রবেশের ক্ষেত্রে অভিবাসন প্রত্যাশীদের জন্য স্পেন খুব জনপ্রিয় হয়ে উঠছে। গত সপ্তাহেই দেশটিতে প্রবেশ করেছে ২ হাজার অভিবাসন প্রত্যাশী।

ইতালির সদ্য সমাপ্ত নির্বাচনে পপুলিস্ট পার্টি সরকার গঠনের পরই দেশটি অভিবাসন প্রত্যাশীদের ওপর ধরপাকড় চালাচ্ছে। এই চাপ গিয়ে পড়েছে স্পেনে।

সূত্র: আল-জাজিরা

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪