মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্জেন্টিনাকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়ার

আর্জেন্টিনাকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়ার

অনলাইন ডেস্ক ॥ রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা তা পারেইনি, বরং নিজেরাই হেরে বসেছে। ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে মেসির আর্জেন্টিনার প্রথম পর্ব থেকেই বিদায়ের শঙ্কা জেগে উঠেছে। আর এরই মধ্যদিয়ে ক্রোয়েশিয়ার দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত হয়ে গেল।

নভগোরোদে অনুষ্ঠিত এই ম্যাচে ম্যাচের ৫৩ মিনিটে আর্জেন্টিনা পিছিয়ে পড়ে গোলরক্ষকের একটি বাজে ভুলে। ব্যাকপাস থেকে পাওয়া একটি বল বিপদমুক্ত করতে গিয়ে প্রতিপক্ষ স্ট্রাইকারের কাছে তুলে দেন তিনি। পরিনাম ভয়াবহ, গোল হজম করতে হয় তাদের।

গোল সমতা আনতে যখন মরিয়া, ঠিক তখনই আরেকটি গোল হজম করে বসে আর্জেন্টিনা। ম্যাচের ৮০ মিনিটে লুকা মড্রিচ ক্রোয়েশিয়ার হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে আর্জেন্টিনার গোলরক্ষকে পারাস্ত করেন তিনি।

দুই গোলে পিছিয়ে যাওয়ার পর আর্জেন্টিনার রক্ষণভাগ যে অনেকটাই ভেঙে পড়েছে, তার প্রমাণ তৃতীয় গোল হজম। ক্রোয়েশিয়ার ফরোয়ার্ডরা একরকম ছেলেখেলার মতো খেলে আর্জেন্টিনার জালে তৃতীয়বার বল জড়ান। যাতে গোলদাতা ইভান রাকিটিচ।

৬৪ মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেছিল আর্জেন্টিনা। বদলি স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনের মাইনাসে মেসি সামনে বল পেয়ে জালে জড়াতে পারেননি। এমন সুযোগ নষ্ট করা আর্জেন্টিনার জন্য খুবই হতাশার।

অবশ্য এদিন মেসি ছিলেন একেবারেই নিষ্প্রভ। বিশ্বের সবচেয়ে বড় তারকা নিজে কোনো ঝলকতো দেখাতেই পারেননি, যা দু'একটি সুযোগ এসেছে তাও কাজে লাগাতে পারেননি।

এর আগে প্রথমার্ধ আক্রমণ পাল্টা আক্রমণে দুই দলের লড়াইটা ছিল বেশ উপভোগ্য। দারুণ কয়েকটি সুযোগ পেয়েছে দুই দলই, কোনো দলই লক্ষ্যভেদ করতে পারেনি।

অবশ্য ম্যাচে প্রথম সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া, পঞ্চম মিনিটে পাল্টা আক্রমণ থেকে দারুণ সুযোগ হাতছাড়া করে তারা। বক্সে ঢুকেই ইভান পেরিসিচের চমৎকার প্লেসিং আর্জেন্টিনা গোলরক্ষক কোনো মতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

১২ মিনিটে মেসি পেয়েছিলেন দারুণ সুযোগ, বক্সের বাইরে থাকা আসা দারুণ একটি ক্রসে পা ছোঁয়ালেই গোল হতো। কিন্তু মেসি ব্যর্থ হন।

পরের মিনিটে একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে ক্রোয়েশিয়ার রক্ষণভাগকে চেপে ধরেছিল আর্জেন্টিনা। এবারও ব্যর্থ মেসির দল।

তবে ৩২ মিনিটে ক্রোয়েশিয়া সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করে। বক্সের বাইরে থেকে পাওয়া ক্রসে এ্যারন গানারসন মাথা ছোঁয়ালেই গোল হতো, কিন্তু তিনি ব্যর্থ হন।

এই হারে মেসির আর্জেন্টিনার গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কা জেগে উঠলেও, একেবারেই সুযোগ শেষ হয়ে যায়নি। পরের ম্যাচে নাইজেরিয়ার মোকাবিলায় নামবে তারা, সে ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করবে নকআউট পর্বে খেলতে পারবে কিনা তারা।

শীর্ষ সংবাদ:
অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১        
//--BID Records