মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ পর্যন্ত ধরা

অভিযোগ তিনি শাড়ি চুরি করেছেন। আর এ কারণে রামাধার পাণ্ডে নামে এক ব্যক্তিকে ৪২ বছর পর গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। ঘটনাটি ঘটেছিল ১৯৭৬ সালের ২৫ ডিসেম্বর। ভারতের গুজরাটের সুরাট শহর থেকে মালগাড়ি ট্রেনে করে কলকাতা আসছিল এক বান্ডিল শাড়ি। কলকাতা সংলগ্ন শালিমার রেল ইয়ার্ডে এসে থামে ট্রেনটি। পরে সেই এক বান্ডিল শাড়ির মধ্যে ৮৯টি শাড়ির কোন হদিস নেই। এ ঘটনার জন্য তদন্তে নামে পুলিশ।

তদন্তে নেমে রেলওয়ে পুলিশ জানতে পারে, ছত্তিশগড়ের রায়পুরে চুরি হয় ওই শাড়ির বান্ডিলটি। রেলওয়ে পুলিশ আরও জানতে পারে, যে ক’জন রেল কর্মী ওই চুরির সঙ্গে জড়িত ছিল, এদের মধ্যেই ছিল রামাধর পান্ডের নাম। বাকি ৮ জনকে গ্রেফতার করতে পারলেও রামাধর পান্ডে ছিলেন ধরাছোঁয়ার বাইরে। চাকরি ছেড়ে তিনি কোথায় চলে যান, তা জানা যায়নি অনেক বছর।

রায়পুরের রেলওয়ে বাহিনীর অফিসার ইনচার্জ দিবাকর মিশ্র বলেন, ‘প্রায় ২২ বছর ধরে মামলা চলার পরে স্থায়ী জামিন অযোগ্য পরোয়ানা জারি করে আদালত। এর অর্থ, যে কোন সময়েই গ্রেফতার করা যেতে পারে। আমরা অনেক খোঁজ করে জানতে পারি যে রামাধর পান্ডে বিহারে তার গ্রামের বাড়িতেই অবস্থান করছেন। তাকে গ্রেফতার করতে নাকি দুই তিনবার অভিযান চালানোও হয়। তবে ধরা যায়নি।’

ছাপরা জেলায় নিজ গ্রামের এক মাতব্বর রামাধর। তাই পুলিশ তাকে গ্রেফতার করতে গেলেই গ্রামবাসীরা বাধা দিত। তাই বারবার ফিরে আসতে হয়েছে রেলওয়ে বাহিনীকে। এরপর দিনের পরিবর্তে রাতে গ্রেফতার করা হয় তাকে। রামাধরের বিরুদ্ধে চুরির অভিযোগটি দায়ের হয়েছিল তখন তার বয়স ছিল ৩০ বছর। এখন তার বয়স ৭০ এর কোঠায়। তবুও শেষ পর্যন্ত ধরা পড়লেনই।-বিবিসি অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে