সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাশিয়া বিশ্বকাপে চমক দেখাবে ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপে চমক দেখাবে ব্রাজিল

অনলাইন ডেস্ক ॥ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল দুর্দান্ত ফুটবল খেলবে বলে প্রত্যাশা দলটির ডিফেন্ডার চিয়াগো সিলভার।

নিজেদের মাঠে ২০১৪ বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির কাছে বিধ্বস্ত হওয়ার হতাশায় প্রলেপ টানতে আসছে বিশ্বকাপে দারুণ কিছু করার আভাস দিয়েছে সেলেসাওরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দাপট দেখিয়ে সবার আগে রাশিয়ার টিকেট নিশ্চিত করে তিতের দল। ১৮ ম্যাচে ১২ জয় ও পাঁচ ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল তারা।

এবারের বিশ্বকাপে ব্রাজিলকে অন্যতম ফেভারিট হিসেবেও ভাবা হচ্ছে। তবে যাই ঘটুক না কেন, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের জন্য এবারের বিশ্বকাপটা আনন্দদায়ক হবে বলে প্রত্যাশা সিলভার।

"আমরা এই বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিয়েছি। প্রথমে দুঙ্গার অধীনে, এখন তিতের সঙ্গে- দুই বছরে আমরা উন্নতি করেছি।"

আরও একটি বিশ্বকাপ খেলার এবং আমাদের গল্পটা নতুন করে লেখার সুযোগ পেয়েছি আমরা। আমরা শিরোপা জয়ের নিশ্চয়তা দিতে পারব না। তবে দারুণ কিছু ম্যাচের নিশ্চয়তা দিতে পারি।

আপনি দেখবেন, পরের ম্যাচটাতে আমরা দারুণ খেলব। আর বিশ্বকাপে দেখবেন দুর্দান্ত ফুটবল। নান্দনিক ফুটবল খেলার জন্য সুনাম রয়েছে ব্রাজিলের। বিশেষ করে ১৯৭০ সালের বিশ্বকাপ জয়ী দলটির খেলার ধরন এখনও ফুটবলপ্রেমীদের মনে আছে।

আক্রমণভাগে নেইমার, ফিলিপে কৌতিনিয়ো, গাব্রিয়েল জেসুসের মতো দারুণ সব খেলোয়াড় নিয়ে ব্রাজিলের বর্তমান দলটাও অসাধারণ। তবে ব্রাজিলের আগের দলগুলোর সঙ্গে বর্তমান দলের তুলনা করতে নারাজ সিলভা।

আমি মনে করি, প্রত্যেক প্রজন্মের তাদের নিজস্ব স্টাইল, ইতিহাস ও শিরোপা জয়ের কৃতিত্ব থাকে। আমরা ভিন্ন। আমি তুলনায় যেতে চাই না। আমরা আমাদের লক্ষ্যগুলোতে পৌঁছানোর চেষ্টা করছি।

এখন আমরা প্রস্ততি নিচ্ছি। বিশ্বকাপের জন্য আরও বেশি প্রস্তুত হতে ও আত্মবিশ্বাস পেতে দুইটা প্রীতি ম্যাচ আছে আমাদের। বছরে বছরে আমরা আরও পরিপক্ব হয়ে উঠছি। আমাদের ফুটবলের উন্নতি হচ্ছে। আরও অভিজ্ঞতাও হচ্ছে।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন