মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাশিয়া বিশ্বকাপে চমক দেখাবে ব্রাজিল

রাশিয়া বিশ্বকাপে চমক দেখাবে ব্রাজিল

অনলাইন ডেস্ক ॥ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল দুর্দান্ত ফুটবল খেলবে বলে প্রত্যাশা দলটির ডিফেন্ডার চিয়াগো সিলভার।

নিজেদের মাঠে ২০১৪ বিশ্বকাপের সেমি-ফাইনালে জার্মানির কাছে বিধ্বস্ত হওয়ার হতাশায় প্রলেপ টানতে আসছে বিশ্বকাপে দারুণ কিছু করার আভাস দিয়েছে সেলেসাওরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দাপট দেখিয়ে সবার আগে রাশিয়ার টিকেট নিশ্চিত করে তিতের দল। ১৮ ম্যাচে ১২ জয় ও পাঁচ ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল তারা।

এবারের বিশ্বকাপে ব্রাজিলকে অন্যতম ফেভারিট হিসেবেও ভাবা হচ্ছে। তবে যাই ঘটুক না কেন, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের জন্য এবারের বিশ্বকাপটা আনন্দদায়ক হবে বলে প্রত্যাশা সিলভার।

"আমরা এই বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিয়েছি। প্রথমে দুঙ্গার অধীনে, এখন তিতের সঙ্গে- দুই বছরে আমরা উন্নতি করেছি।"

আরও একটি বিশ্বকাপ খেলার এবং আমাদের গল্পটা নতুন করে লেখার সুযোগ পেয়েছি আমরা। আমরা শিরোপা জয়ের নিশ্চয়তা দিতে পারব না। তবে দারুণ কিছু ম্যাচের নিশ্চয়তা দিতে পারি।

আপনি দেখবেন, পরের ম্যাচটাতে আমরা দারুণ খেলব। আর বিশ্বকাপে দেখবেন দুর্দান্ত ফুটবল। নান্দনিক ফুটবল খেলার জন্য সুনাম রয়েছে ব্রাজিলের। বিশেষ করে ১৯৭০ সালের বিশ্বকাপ জয়ী দলটির খেলার ধরন এখনও ফুটবলপ্রেমীদের মনে আছে।

আক্রমণভাগে নেইমার, ফিলিপে কৌতিনিয়ো, গাব্রিয়েল জেসুসের মতো দারুণ সব খেলোয়াড় নিয়ে ব্রাজিলের বর্তমান দলটাও অসাধারণ। তবে ব্রাজিলের আগের দলগুলোর সঙ্গে বর্তমান দলের তুলনা করতে নারাজ সিলভা।

আমি মনে করি, প্রত্যেক প্রজন্মের তাদের নিজস্ব স্টাইল, ইতিহাস ও শিরোপা জয়ের কৃতিত্ব থাকে। আমরা ভিন্ন। আমি তুলনায় যেতে চাই না। আমরা আমাদের লক্ষ্যগুলোতে পৌঁছানোর চেষ্টা করছি।

এখন আমরা প্রস্ততি নিচ্ছি। বিশ্বকাপের জন্য আরও বেশি প্রস্তুত হতে ও আত্মবিশ্বাস পেতে দুইটা প্রীতি ম্যাচ আছে আমাদের। বছরে বছরে আমরা আরও পরিপক্ব হয়ে উঠছি। আমাদের ফুটবলের উন্নতি হচ্ছে। আরও অভিজ্ঞতাও হচ্ছে।

শীর্ষ সংবাদ:
জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী         মিশরে মিনিবাস দুর্ঘটনায় নিহত ৮         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল         এবার করোনা ভাইরাস ছড়িয়ে পড়ল নরওয়ের প্রমোদ তরীতে         পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু        
//--BID Records