শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাশরাফির জন্য ভোট চাইলেন মন্ত্রী মুস্তফা কামাল

স্টাফ রিপোর্টার ॥ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হবেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা পরবর্তী ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। তবে মাশরাফি কোন সংসদীয় আসন থেকে এবং কোন দল থেকে এমপি প্রার্থী হবেন সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি পরিকল্পনামন্ত্রী।

একনেক সভায় ফরিদপুরের মধুখালী থেকে মাগুরা শহর পর্যন্ত রেলপথ নির্মাণের একটি প্রকল্প পাস হয়। জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসানের গ্রামের বাড়ি মাগুরায়। এ প্রসঙ্গে বলতে গিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, মাশরাফির বাড়ি তো নড়াইলে। মাশরাফি আগামী নির্বাচনে অংশ নেবেন। ও খুব ভাল মানুষ। মাশরাফি নির্বাচনে দাঁড়ালে আপনারা তাকে ভোট দেবেন ও তার জন্য দোয়া করবেন।

মাশরাফি কি আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন-এমন প্রশ্নে মুস্তফা কামাল বলেন, দেশের জন্য মাশরাফির অনেক অবদান। আপনারা কি মাশরাফিকে ভালবাসেন না? যে দল থেকেই ও নির্বাচন করুক, আপনারা তার জন্য দোয়া করবেন, ভোট দেবেন। মাশরাফি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সেক্ষেত্রে এ বছর নির্বাচনে প্রার্থী হতে চাইবেন কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, আমিও তো খেলার সঙ্গে রয়েছি, নির্বাচনও করেছি। বিসিবির প্রেসিডেন্ট ছিলাম, পরে আইসিসিরও প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছি।

এ সময় মন্ত্রী আরও বলেন, মাশরাফি বিপিএলে আমার দলের (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) ক্যাপ্টেন ছিল। সবকিছুতে ওর নিজের একটা মতামত থাকে এবং ও সেটা থেকে বের হয় না, নিজের মধ্যেই থাকে। এটা ভাল গুণ। মন্ত্রী এ সময় মজা করে বলেন, ‘ও প্রথমবার আমাকে চ্যাম্পিয়ন করল, পরের বার একেবারে লাড্ডু! শেষের দিক থেকে প্রথম। তবে যাই হোক, ওটাতে ওর দোষ ছিল না। মাশরাফি আমার কথা শুনেনি। হি ওয়াজ মিস গাইডেড।

এ সময় সাংবাদিকরা মন্ত্রীর কাছে জানতে চান, সাকিব আল হাসান নির্বাচন করবেন কি না? মন্ত্রী বলেন, মাশরাফি-সাকিব দুজনই এখন পরিণত বয়সের। আমিও ৪৮ বছর বয়সে নির্বাচন করেছি। সাকিবও আগামীতে নির্বাচন করবেন। কোন সংসদীয় আসন থেকে মাশরাফি নির্বাচন করবেন জানতে চাইলে মন্ত্রী হেসে বলেন, আমি সব জানি। কিন্তু এখন বলব না। রোজার দিন, তাই মিথ্যা বলতে পারব না। এ বিষয়ে এখন আর কিছুই বলব না। এদিকে, নির্বাচনে অংশগ্রহণ করা বিষয়ে মাশরাফির তাৎক্ষণিক কোন বক্তব্য বা প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         সুন্দরবনের কোনঠাসা জলদস্যুরা এখন সাগরে         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা         মুন্সীগঞ্জের ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাইবোনের মৃত্যু পর এবার বাবার মৃত্যু         রায়পুরায় শিশু অপহরণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৪         মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে