মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় পাট ও সবজি ক্ষেতের সঙ্গে শত্রুতা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ মে ॥ শুক্রবার ভোরে নওগাঁ সদর উপজেলার মাগুড়া গ্রামের মাঠে প্রায় দুই লাখ টাকা মূল্যের এক বিঘা ১৫ কাঠা জমির পাট ও শাকসবজি বিনষ্ট করেছে দুর্বৃত্তরা।

বিনষ্ট করে ফেলা ফসলের মধ্যে রয়েছে ১০ কাঠা জমির পটোল, ১০ কাঠা জমির পাট, ১০ কাঠা জমির মিষ্টি লাউ এবং ৫ কাঠা জমির কাঁচা মরিচ। ওই জমির মূল মালিক পার্শ্ববর্তী বর্ষাইল গ্রামের জনৈক জনাব আলী মন্ডল। মাগুড়া গ্রামের এহসান আলী তা বন্ধকী নিয়ে চাষবাস করে আসছিলেন।

জানা গেছে, জনাব আলী মন্ডলের পিতা আরিফ উদ্দিন মন্ডল এবং চাচা অরিপ উদ্দিন মন্ডল আপন দুই ভাই। তাদের মধ্যে অরিপ উদ্দিন ছিলেন তখন নিঃসন্তান। সেই সুবাদে ভাই আরিফ উদ্দিনের ছোট ছেলে আমজাদ হোসেনকে পালিত পুত্র হিসেবে গ্রহণ করেন। কিন্তু পরবর্তিতে অরিপের সন্তান হলে আমজাদ তার পিতার নিকট ফিরে যান এবং মৃত্যু বরন করেন। কিন্তু পালিত হওয়ার সময় কোন কোন কাগজে পিতার নাম হিসেবে চাচা অরিপের নাম লিখা রয়েছে। সেই বলে আমজাদ হোসেনকে নিজের ভাই দাবি করে অরিপের নিজ পুত্র আজিজুল হক মুকুল তার সম্পত্তির অংশীদার দাবি করে। এই নিয়ে ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের হয় যা এখনও চলমান রয়েছে। এরই এক পর্যায়ে শুক্রবার ভোর রাতে এসব ফসল কেটে বিনষ্ট করা হয়। বিনষ্ট হয়ে যাওয়া ফসলের আনুমানিক মূল্য ২ লাখ টাকা। এ বিষয়ে জনাব আলীর পুত্র সাখাওয়াত হোসেন নওগাঁ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ