সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিতে জাতি উদ্বিগ্ন ॥ রিজভী

  • ‘গাজীপুরের এসপি হারুন ভয়ঙ্কর আতঙ্ক- তাকে প্রত্যাহার করুন’

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির খবরে গোটা জাতি এখন চরম উদ্বিগ্ন বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, দুই সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। সন্ত্রাসীরা এলাকায় দাবড়ে বেড়াচ্ছে। দুই সিটিতেই আওয়ামী লীগ প্রার্থীর টাকা ছড়ানোসহ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জমা দিলেও নির্বাচন কমিশন অন্ধের মতো ভূমিকা পালন করছে। সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে গাজীপুরে বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতারের অভিযোগ তুলে তিনি জেলার পুলিশ সুপার হারুনুর রশীদকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, রের পুলিশ সুপার এখন ভয়ঙ্কর আতঙ্কের নাম।

রিজভী বলেন, শনিবার গাজীপুরের মৌচাকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে এক যৌথ নির্বাচনী সভায় জাহাঙ্গীর কবির নানক এমপি. বাহাউদ্দিন নাছিম এমপি, আহমদ হোসেন এমপি ও গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আখতারুজ্জামান আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীরকে বিজয়ী করতে আহ্বান জানান, যা সুস্পষ্টভাবে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

বিএনপি মুখপাত্র রিজভী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর নিপীড়ন নির্যাতন চলছে দুই সিটিতে। বিএনপি ও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে, ক্রস ফায়ারের হুমকি দেয়া হচ্ছে। এমনকি বিএনপি নেতাকর্মীদের বিনা কারণে গ্রেফতার করছে পুলিশ।

রিজভী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে আরও অবনতি হয়েছে। শনিবার বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতারা তার সঙ্গে দেখা করার পর খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক পরিস্থিতি তুলে ধরেছেন। কিন্তু গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে এখনও তার পছন্দানুযায়ী হাসপাতাল ও ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না। এর মাধ্যমে তাকে তিলে তিলে কষ্ট দিয়ে সরকার প্রতিহিংসা বাস্তবায়নে চূড়ান্ত লক্ষ্যের দিকে এগোচ্ছে কি না তা নিয়ে জনমনে এখন নানা প্রশ্ন দেখা দিয়ছে। খালেদা জিয়াকে নিয়ে সরকারের মানবাধিকার লঙ্ঘনের ঘটনা মানবজাতিকে শিহরিত করছে।

রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথার যেন শেষ নেই। তাকে নিয়ে অপপ্রচারের জন্য সেল খোলা হয়েছে। প্রধানমন্ত্রীর একজন উপ-প্রেস সচিবের ফেসবুক আইডিতে নানা বানোয়াট গল্প বানিয়ে প্রচার করা হচ্ছে। এই ধরনের অপপ্রচার নিম্নরুচির পরিচায়ক। যারা কুরুচিসম্পন্ন এবং যারা অপরাজনীতি ও অসভ্যতার চর্চা করে তারাই কেবল অসত্য ও নোংরা রাজনীতির আশ্রয় নেয়। তাদের এসব অপপ্রচার জনগণ বিশ্বাস করে না। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘তারেকও চায় ক্ষমতা, তার বউও চায় ক্ষমতা’ খালেদা জিয়ার এমন বক্তব্য সংবলিত যে ভিডিও প্রচার করা হয়েছে সে বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি বলেন, আমার ছাত্রজীবনের ফাস্ট ইয়ার থেকে খালেদা জিয়াকে চিনি। তিনি কখনও বাড়তি কথা বলেন না, অরুচিকর কথা বলেন না। বিভিন্ন সময়ে তিনি নেতাকর্মীদের মধ্যে যে বক্তব্য দিয়েছেন তা কাটিং পেস্ট করে বোঝানোর চেষ্টা হয়েছে যে পরিবারের মধ্যে সমস্যা হয়েছে।

কারাবন্দী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে আবারও রিমান্ডে নেওয়ার ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, এভাবে রিমান্ডের নামে নির্যাতন বন্ধ করতে হবে। শনিবার দেশব্যাপী যুবদলের বিক্ষোভ কর্মসূচী চলাকালে ঢাকা মহানগর এবং পটুয়াখালীতে বেশকিছু নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records