বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সৌম্য, মোসাদ্দেক, সাব্বির, তাসকিন, রাব্বি ও ইমরুল

  • অক্টোবরে শুরু বিপিএল, এসিসির সভাপতি পদে পাপনের নাম প্রস্তাব করা হবে

স্পোর্টস রিপোর্টার ॥ বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাহী কমিটির সভা হয়েছে বুধবার। এটি বর্তমান কমিটির তৃতীয় বোর্ড সভা। এ সভাতে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে ক্রিকেটার ছাঁটাই করা হয়েছে। ১৬ ক্রিকেটার চুক্তিতে ছিলেন। সেখান থেকে নতুন করে ১৩ ক্রিকেটারকে চুক্তিতে রাখা হয়েছে। চুক্তি থেকে এবার বাদ দেয়া হয়েছে সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান রুম্মন, তাসকিন আহমেদ ও ইমরুল কায়েসকে।

কয়েকদিন ধরেই এ চুক্তি নিয়ে আলোচনা হয়েছে। চুক্তিতে বাদ পড়বেন কয়েকজন ক্রিকেটার, এমন আলোচনার সঙ্গে আরেকটি আলোচনা ছিল; বেতন বাড়ছে ক্রিকেটারদের। কিন্তু তা হয়নি। ক্রিকেটারদের বেতন এবার বাড়ানো হয়নি।

গত তিন বছর ধরে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) শুরু হয়েছে নবেম্বর মাসে। শেষ হয়েছে ডিসেম্বরে। এবার একমাস এগিয়ে আনা হচ্ছে। ষষ্ঠ আসরটি অক্টোবরে হবে। শেষ হবে নবেম্বরে। সামনে যে জাতীয় নির্বাচন রয়েছে এ নির্বাচনকে মাথায় রেখেই অক্টোবরে বিপিএল অনুষ্ঠিত হবে। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই শুরু হবে বিপিএল। শেষ হবে নবেম্বরের মাঝামাঝিতে। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে বোর্ড পরিচালকদের সঙ্গে সভা শেষে এ সিদ্ধান্তগুলোর কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সিদ্ধান্তে তিনজন অস্থায়ীভিত্তিতে চুক্তিতে ঢুকবেন। এ সিদ্ধান্তও হয়। আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও হয়। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি হিসেবে বিসিবি থেকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নাম প্রস্তাব করবে বিসিবি।

সাব্বির যে চুক্তিতে থাকবেন না তা আগেই বোঝা গেছে। তিনি তো এক বছরের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ আছেন। চুক্তি থেকে তাকে বাদ দেয়া হতে পারে তা যেন নিশ্চিতই ছিল। সঙ্গে কপাল পুড়লো সৌম্য, মোসাদ্দেক, তাসকিন, রাব্বি ও ইমরুলেরও। গত বছর এপ্রিলে ক্রিকেটারদের বেতন ও ম্যাচ ফি প্রায় দ্বিগুণ করা হয়েছিল। শতভাগ বাড়ানো হয়েছিল। এবারও মনে করা হচ্ছিল বেতন বাড়বে। কিন্তু সেটি হলো না। ক্রিকেটারদের বেতন প্রতিবছরই বাড়িয়ে আসছিল বিসিবি। এবারই বাড়ল না। গতবার মাশরাফি-সাকিবদের মতো ‘এ প্লাস’ শ্রেণীতে থাকা ক্রিকেটারদের বেতন আড়াই লাখ থেকে বাড়িয়ে করা হয় ৪ লাখ টাকা। ‘এ’ শ্রেণীতে থাকা মাহমুদুল্লাহর ২ লাখ থেকে বাড়িয়ে ৩ লাখ; ‘বি’ শ্রেণীতে থাকা ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের দেড় লাখ থেকে বাড়িয়ে ২ লাখ; ‘সি’ শ্রেণীতে থাকা রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেনদের ১ লাখ থেকে বাড়িয়ে দেড় লাখ এবং ‘ডি’ শ্রেণীতে নতুন অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের বেতন ৭৫ হাজার থেকে বাড়িয়ে করা হয় ১ লাখ টাকা। এবার কারও বেতনই বাড়েনি। এমনকি ১৬ থেকে সংখ্যা ৩টি কমানো হয়েছে। ১০ জন পুরাতনকে স্থায়ী চুক্তিতে রাখা হয়েছে। তিনজনকে অস্থায়ী চুক্তিতে রাখা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প