বুধবার ৯ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেমিফাইনাল নিশ্চিত করলেন জেভরেভ ও বুস্তা

স্পোর্টস রিপোর্টার ॥ মায়ামি ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনাল নিশ্চিত করেছেন চতুর্থ বাছাই জার্মানির আলেক্সজান্ডার জেভরেভ ও ষোড়শ বাছাই স্পেনের পাবলো কারিনো বুস্তা। শেষ আটের লড়াইয়ে চমক দেখিয়েছেন বুস্তা। ষষ্ঠ বাছাই দক্ষিণ আফ্রিকার কেভিন এন্ডারসনকে হারিয়েছেন বুস্তা।

টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে সহজ প্রতিপক্ষ পেয়েছেন জেভরেভ। ২৯তম বাছাই ক্রোয়েশিয়ার বর্না করিচের মুখোমুখি হন জেভরেভ। ম্যাচের শুরু থেকেই করিচকে চেপে ধরেন জেভরেভ। তাই সরাসরি সেটে হার মানতে হয় করিচকে। ৬-৪ ও ৬-৪ গেমে শেষ আটের লড়াই জিতে সেমিফাইনাল নিশ্চিত করেন জেভরেভ।

জেভরেভ সহজে পারলেও ম্যাচ জিততে বেশ ঘাম ঝরাতে হয়েছে বুস্তাকে। অবশ্য ম্যাচে স্পষ্টভাবে ফেবারিট ছিলেন এন্ডারসন। কিন্তু কাগজে-কলমের হিসেবকে তুচ্ছ করে দিয়ে জয়ের স্বাদ নেন বুস্তা। ৬-৪ গেমে জয় দিয়ে ম্যাচে শুভ সূচনা করেন বুস্তা। পরের সেটেই ঘুরে দাঁড়ান এন্ডারসন। ৭-৫ গেমে দ্বিতীয় সেট জিতেন এন্ডারসন। কিন্তু পরের সেটে হেরে যান এন্ডারসন। কিন্তু সহজে হাল ছেড়ে দেননি তিনি। বুস্তা-এন্ডারসনের দুর্দান্ত লড়াইয়ের কারণে তৃতীয় ও শেষ সেটটি গড়ায় ট্রাইব্রেকারে। সেখানে ৭-৬ (৮/৬) জয় পান বুস্তা। ২ ঘণ্টা ৪২ মিনিট লড়াই করে সেমিফাইনালে ওঠেন তিনি।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         দুর্ভিক্ষের মুখে বিশ্বের চার কোটির বেশি মানুষ ॥ ডব্লিউএফপি         বঙ্গবন্ধু ৩ বার, শেখ হাসিনা ৯ বার আ.লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন         “আজকের অঙ্গীকার মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন”         রাজশাহীতে করোনায় আরও ১৬ জনের মৃত্যু         খুলনার সরকারী ও বেসরকারী হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ১১৭         চাঁপাইনবাবগঞ্জে আম চাষীদের জিম্মি করে ৫০ কেজিতে আমের মণ         ফের বাড়তে পারে বৃষ্টি         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৮         দিনাজপুরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২, আক্রান্ত ১১০         ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়াল         করোনা মহামারিতেও বিশ্বে অর্ধ কোটির বেশি মানুষ মিলিওনিয়ার হয়েছেন         স্কটল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোতে ক্রোয়েশিয়া         করোনার এই সময়ে ফুলের স্নিগ্ধ রূপ-সুরভীতে ছন্দময় রাজশাহীনগরী         সব রেকর্ড ভেঙে দিনাজপুরে করোনা শনাক্ত হার ৮১ শতাংশ ছাড়াল         এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত শীঘ্রই ॥ শিক্ষামন্ত্রী         ঢাকার ৭১ ও চট্টগ্রামের ৫৫ ভাগ মানুষের শরীরে এ্যান্টিবডি         বৈশ্বিক সহযোগিতা আরও বৃদ্ধির তাগিদ প্রধানমন্ত্রীর         ‘হরিবোল শব্দে বহু মৃতব্যক্তিকে লইয়া যাইতে দেখিতাম’