বৃহস্পতিবার ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘ক্লোজআপ কাছে আসার গল্প’ পুরস্কার হাতে পেলেন তিন গল্পকার

ক্লোজআপ বাংলাদেশ প্রতিবারের মতো এবারও আয়োজন করেছিল ভালবাসা দিবসের সবচেয়ে আলোচিত ক্যাম্পেন ‘ক্লোজআপ কাছে আসার গল্প- ২০১৮’। ‘ক্লোজআপ কাছে আসার গল্প- ২০১৮’ ক্যাম্পেনটি বরাবরের মতো এবারও প্রচুর সাড়া, অসংখ্য ফ্যানের অংশগ্রহণে জমা পড়ে অগণিত কাছে আসার গল্প। সেই গল্পগুলোর ভেতর থেকে নির্বাচিত হয় সেরা তিনটি গল্প। বিজয়ী তিন গল্পকার হলেনÑ এ কে এম মাহফুযুল আলম অনিক, মোঃ খায়রুল হাসান ও মোঃ রফিকুল ইসলাম। গত ২৫ মার্চ ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী তিন গল্পকারের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। কাছে আসার গল্পের তারকারা, ক্লোজআপ বাংলাদেশ’র ব্র্যান্ড ম্যানেজারসহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

কাছে আসা মানে শিহরণ, নিশ্বাসে বাধা পেরোনোর ইশারা। কাছে আসলেই তৈরি হয় দুর্দান্ত সব গল্প। এই ভাবনা থেকে এবারও গল্প পাঠাতে আহ্বান করা হয়েছিল। গত ১ জানুয়ারি ২০১৮ থেকে গল্প জমা পড়তে শুরু করে। শুরুর দিন থেকেই সবার মাঝে সাড়া ফেলে এই প্রতিযোগিতা। নির্ধারিত সময়ের মধ্যে সারাদেশ থেকে অগণিত গল্প জমা পড়ে ক্লোজআপ’র ঠিকানায়। সেখান থেকে সেরা তিনটি গল্প নির্বাচন করেন সংশ্লিষ্ট বিচারকেরা। ঐ তিন গল্প নিয়ে নির্মিত হয় তিনটি নাটক। নাটকগুলো গত ১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবসে বাংলাভিশন চ্যানেলে প্রচারিত হয়। নাটক তিনটি পরিচালনা করেন দেশের স্বনামধন্য তিন তরুণ নাট্যনির্মাতা। এ কে এম মাহফুযুল আলম অনিকের পাঠানো গল্পে ‘তবুও ভালোবাসি’ নাটকটি পরিচালনা করেন রুবায়েত মাহমুদ। নাটকটির মূল চরিত্রে অভিনয় করেন সাফা ও সিয়াম। এই নাটকের টাইটেল সং কম্পোজ করেন সঙ্গীত পরিচালক ও শিল্পী অদিত। অনিকের কাছে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, তার পাঠানো কাছে আসার গল্প ক্লোজআপের আয়োজনের মাধ্যমে পৌঁছে গেছে সারাদেশের মানুষের কাছে এটা এখনও তার বিশ্বাস হচ্ছে না।

পরিচালক মাবরুর রশিদ বান্নাহ পরিচালনা করেন মোঃ খায়রুল হাসানের লেখা ‘আমি তোমার গল্প হবো’ নাটকটি। নাটকের মূল চরিত্রে অভিনয় করেন তওসিফ ও টয়া। এই নাটকের টাইটেল সং কম্পোজ করেন সঙ্গীত পরিচালক ও শিল্পী মিনার। খায়রুল বলেন, তার পাঠানো গল্পটা সত্যি করে দিল ক্লোজআপ কাছে আসার গল্প। শুরু থেকেই কাছে আসার গল্পর ফ্যান খায়রুল ক্লোজআপকে বিশেষ ধন্যবাদ জানান।

মোঃ রফিকুল ইসলামের রচনায় ‘শহরে নতুন গান’ নাটকটি পরিচালনা করেন পরিচালক শাফায়েত মনসুর রানা। এই নাটকটির মূল চরিত্রে অভিনয় করেন মনোজ ও সাবিলা। এই নাটকের টাইটেল সং কম্পোজ করেন সঙ্গীত পরিচালক ও শিল্পী রাফা। রফিকুল তার অনুভূতি প্রকাশ করেছেন অনেকটা ‘শহরে নতুন গান’ নাটকের নায়কের মতো করেই। খুশি ভাষায় প্রকাশ করতে পারছিলেন না, চোখে জ্বলজ্বল করছিল সেরা গল্পকারদের একজন হওয়ার আনন্দ।

প্রচারের সঙ্গে সঙ্গেই নাটক তিনটি এবং গানগুলো পেয়েছে অভাবনীয় দর্শকপ্রিয়তা। এর প্রমাণ পাওয়া গেছে ক্লোজআপ বাংলাদেশ’র ফেসবুক পেজে অসংখ্য ফ্যানের লাইক ও কমেন্টে। ইতোমধ্যেই ক্লোজআপের ইউটিউব চ্যানেলে নাটক তিনটি এবং গানগুলো আপলোড করা হয়েছে। যেসব দর্শক টেলিভিশনে নাটকগুলো দেখার সুযোগ পাননি কিংবা আবারও দেখতে চান তারা ক্লোজআপের ইউটিউব চ্যানেলে নাটক এবং গানগুলো উপভোগ করতে পারবেন। ইউটিউব চ্যানেলেও নাটকগুলোর অসংখ্য ভিউয়ার আরেকবার প্রমাণ করেছেন ‘ক্লোজআপ কাছে আসার গল্প’ ক্যাম্পেনের জনপ্রিয়তা। ক্লোজআপের বিশ্বাস ‘কাছে আসার গল্প’ ক্যাম্পেনটি ভবিষ্যতেও একইভাবে সাড়া ফেলবে। -বিজ্ঞপ্তি

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’