বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে ভিসা মেলেনি সাবিনা-কৃষ্ণার

স্পোর্টস রিপোর্টার ॥ ভিসা না পাওয়ায় ভারতে গিয়ে ফুটবল লীগ খেলার স্বপ্ন ভেঙ্গে গেল সাবিনা খাতুন এবং কৃষ্ণা রানী সরকারের। অথচ গত ১৫ মার্চেই তাদের যোগ দেয়ার কথা ছিল ভারতীয় ক্লাব সেথু এফসিতে। ২৫ মার্চ থেকে তামিলনাড়ুতে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান উইমেন্স লীগে খেলার কথা জাতীয় ও অ-১৬ দলের দুই অধিনায়ক সাবিনা-কৃষ্ণার। ওখানে তাদের অবস্থান করার কথা এপ্রিল পর্যন্ত। বুধবার জানা গিয়েছিল পরেরদিন বৃহস্পতিবার ভারতীয় ভিসা পেতে পারেন সাবিনা-কৃষ্ণা। কিন্তু জানা গেছে, তাদের ভিসা দিতে অপারগতা প্রকাশ করেছে ভারতীয় দূতাবাস।

‘ইচ্ছে ছিল ভারতে গিয়ে খেলে নিজেদের প্রমাণ করব। সেটা আর হলো না। খুবই হতাশ। বেশি খারাপ লাগছে কৃষ্ণার জন্য। কারণ আমি এর আগে মালদ্বীপে গিয়ে খেলেছি। কৃষ্ণা এই প্রথম বিদেশী লীগে খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু ভিসা না পাওয়াতেও বেশ ভেঙ্গে পড়েছে। ওর কপালটাই খারাপ।’ জনকণ্ঠকে এমনটাই জানান সাবিনা। তিনি আরও যোগ করেন, ‘ক্যাম্পের বাকি সবাই খবরটা জেনেছে। ওদেরও মন খারাপ। সবাই এসে সান্ত¡নাও দিয়েছে।’ গত ৭ মার্চ ভিসার জন্য আবেদন করেন সাবিনা-কৃষ্ণা। ১৩ মার্চ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে চিঠি দেয়া হয় ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনকে। অথচ তারপরও ভিসা না হওয়াটা রহস্যজনকই বটে।

৭ দল নিয়ে ভারতের উইমেন্স লীগটি হবে শিলংয়ে। তামিলনাড়ুর ক্লাব সেথু এফসি তাদের বিদেশী কোটায় নিবন্ধন করিয়েছে বাংলাদেশের এ দুই তারকা ফুটবলারকে। সাবিনাদের খেলা ছিল ২৬, ২৮, ৩১ মার্চ এবং ২, ৬ ও ৮ এপ্রিল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সাবিনাদের ভিসাপ্রাপ্তির খবর নিশ্চিতের আগেই ক’দিন আগে তাদের ভারতযাত্রা নিয়ে প্রেসমিট করে। তাদের এই উদ্যোগ এখন হাসির খোরাকে পরিণত হয়েছে। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে এ বিষয়ে ফোন করলে তাকে ফোনে পাওয়া যায়নি। এর আগে সাবিনা খাতুন বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে খেলেছেন বিদেশে। দুই দুইবার মালদ্বীপে ঘরোয়া আসরে খেলে কাঁপিয়েছেন প্রতিপক্ষের জাল। এবার ভারতে তার সঙ্গী হওয়ার কথা ছিল জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণার। অনুর্ধ-১৬ দলের অধিনায়কের জন্য হতে পারতো এটা নতুন অভিজ্ঞতা। কিন্তু অঙ্কুরেই বিনাশ ঘটলো তার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ