রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষতিপূরণ পাচ্ছেন বাউচার্ড

ক্ষতিপূরণ পাচ্ছেন বাউচার্ড

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় তিন বছর আগের ঘটনায় যুক্তরাষ্ট্রের টেনিস এ্যাসোসিয়েশনের (ইউএসটিএ) বিপক্ষে অভিযোগ দায়ের করেছিলেন ইউজেনি বাউচার্ড। ২০১৫ সালের ইউএস ওপেনে অংশ নেয়ার সময় লকার রুমের ভেজা মেঝেতে পিছলে পড়ে গিয়ে আঘাত পেয়েছিলেন কানাডার এ তরুণী। অবশেষে জুরিরা ইউএসটিএকে এ জন্য দায়ী হিসেবে সাব্যস্ত করেছে এবং সমঝোতার মাধ্যমে এখন ইউএসটিএ বাউচার্ডকে ক্ষতিপূরণ দেবে।

২৪ বছর বয়সী বাউচার্ড ২০১৫ সালে ছিলেন বিশ্বের ৫ নম্বর টেনিস তারকা। সে বছর ইউএস ওপেনে রাতে একটি দ্বৈত ম্যাচ শেষে লকার রুমের মেঝে ভেজা থাকায় সেখানে পিছলে পড়েন তিনি। যে আঘাত পেয়েছিলেন তাতে করে পরবর্তীতে বাউচার্ড আর খেলতে পারেননি এবং চীন ও জাপানের দুটি আসর থেকে নাম প্রত্যাহার করে নেন। এরপর আইনী ব্যবস্থা নেয়ার উদ্যোগে অভিযোগ ঠুকে দেন ইউএসটিএ’র বিরুদ্ধে। আড়াই বছর পর জুরিরা ইউএসটিএকে এ জন্য দায়ী সাব্যস্ত করে আর্থিক ক্ষতিপূরণের আদেশ দিয়েছে। এ বিষয়ে বাউচার্ড বলেন, ‘জুরিরা ইউএসটিএ কর্তৃপক্ষের অবহেলা খুঁজে পেয়েছে এবং ওই দুর্ঘটনার জন্য দায়ী সাব্যস্ত করেছে। এই রায়ের পর আমি এবং ইউএসটিএ একটি সমঝোতায় পৌঁছেছি। আড়াই বছর পর এর সমাপ্তি ঘটল।’ আর্থিক বিষয়াদি নিয়ে ইতোমধ্যেই একটি সমঝোতায় পৌঁছেছে উভয়পক্ষ। বাউচার্ডের যে ক্ষতি হয়েছে তারজন্য ৭৫ ভাগই দায়ী ছিল ইউএসটিএ এমনটিই বলা হয়েছে। তবে আর্থিক ক্ষতিপূরণের পরিমাণটা প্রকাশ করা হয়নি। বাউচার্ডের আইনজীবী বেনেডিক্ট মোরেলি দাবি করেন ওই দুর্ঘটনা বাউচার্ডকে টেনিস কোর্টে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করেছে এবং তিনি র‌্যাঙ্কিংয়েও নেমে এসেছেন নিজেকে পুরোপুরি ছন্দে ফিরিয়ে আনতে না পেরে। উল্লেখ্য, বর্তমানে বাউচার্ড বিশ্বের ১১৬ নম্বর র‌্যাঙ্কিংধারী খেলোয়াড়। বাউচার্ড তার বিবৃতিতে আইনজীবী মোরেলিকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন তাদের ধারাবাহিক সমর্থন ও প্রচেষ্টার জন্য।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে