মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষতিপূরণ পাচ্ছেন বাউচার্ড

ক্ষতিপূরণ পাচ্ছেন বাউচার্ড

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় তিন বছর আগের ঘটনায় যুক্তরাষ্ট্রের টেনিস এ্যাসোসিয়েশনের (ইউএসটিএ) বিপক্ষে অভিযোগ দায়ের করেছিলেন ইউজেনি বাউচার্ড। ২০১৫ সালের ইউএস ওপেনে অংশ নেয়ার সময় লকার রুমের ভেজা মেঝেতে পিছলে পড়ে গিয়ে আঘাত পেয়েছিলেন কানাডার এ তরুণী। অবশেষে জুরিরা ইউএসটিএকে এ জন্য দায়ী হিসেবে সাব্যস্ত করেছে এবং সমঝোতার মাধ্যমে এখন ইউএসটিএ বাউচার্ডকে ক্ষতিপূরণ দেবে।

২৪ বছর বয়সী বাউচার্ড ২০১৫ সালে ছিলেন বিশ্বের ৫ নম্বর টেনিস তারকা। সে বছর ইউএস ওপেনে রাতে একটি দ্বৈত ম্যাচ শেষে লকার রুমের মেঝে ভেজা থাকায় সেখানে পিছলে পড়েন তিনি। যে আঘাত পেয়েছিলেন তাতে করে পরবর্তীতে বাউচার্ড আর খেলতে পারেননি এবং চীন ও জাপানের দুটি আসর থেকে নাম প্রত্যাহার করে নেন। এরপর আইনী ব্যবস্থা নেয়ার উদ্যোগে অভিযোগ ঠুকে দেন ইউএসটিএ’র বিরুদ্ধে। আড়াই বছর পর জুরিরা ইউএসটিএকে এ জন্য দায়ী সাব্যস্ত করে আর্থিক ক্ষতিপূরণের আদেশ দিয়েছে। এ বিষয়ে বাউচার্ড বলেন, ‘জুরিরা ইউএসটিএ কর্তৃপক্ষের অবহেলা খুঁজে পেয়েছে এবং ওই দুর্ঘটনার জন্য দায়ী সাব্যস্ত করেছে। এই রায়ের পর আমি এবং ইউএসটিএ একটি সমঝোতায় পৌঁছেছি। আড়াই বছর পর এর সমাপ্তি ঘটল।’ আর্থিক বিষয়াদি নিয়ে ইতোমধ্যেই একটি সমঝোতায় পৌঁছেছে উভয়পক্ষ। বাউচার্ডের যে ক্ষতি হয়েছে তারজন্য ৭৫ ভাগই দায়ী ছিল ইউএসটিএ এমনটিই বলা হয়েছে। তবে আর্থিক ক্ষতিপূরণের পরিমাণটা প্রকাশ করা হয়নি। বাউচার্ডের আইনজীবী বেনেডিক্ট মোরেলি দাবি করেন ওই দুর্ঘটনা বাউচার্ডকে টেনিস কোর্টে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করেছে এবং তিনি র‌্যাঙ্কিংয়েও নেমে এসেছেন নিজেকে পুরোপুরি ছন্দে ফিরিয়ে আনতে না পেরে। উল্লেখ্য, বর্তমানে বাউচার্ড বিশ্বের ১১৬ নম্বর র‌্যাঙ্কিংধারী খেলোয়াড়। বাউচার্ড তার বিবৃতিতে আইনজীবী মোরেলিকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন তাদের ধারাবাহিক সমর্থন ও প্রচেষ্টার জন্য।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ