সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালকিনিতে টিউবয়েলের পাইপ দিয়ে গ্যাস বেড় হচ্ছে

কালকিনিতে টিউবয়েলের পাইপ দিয়ে গ্যাস বেড় হচ্ছে

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ মাদারীপুরের কালকিনিতে সেলিম তালুকদার নামের এক মাছ ব্যবসায়ীর বাড়িতে গত ৫দিন ধরে একটি টিউবয়েলের পাইপ দিয়ে গ্যাস বের হচ্ছে। এতে করে ওই ব্যবসায়ীর পরিবারের মাঝে আতংক বিরাজ করছে। বিষয়টি একনজর দেখার জন্য প্রতিনিয়ত উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন। এদিকে উপজেলা প্রশাসন খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রশাসন, এলাকা ও সরেজমিন সুত্রে জানাগেছে, উপজেলার বাশগাড়ী এলাকার কালাইরচর গ্রামের সেলিম তালুকদার তার নিজ বাড়িতে কিছু দিন আগে ৭৫ফুট পাইপ মাটিতে পুতে একটি টিউবয়েল প্রতিস্থাপন করেন। কিন্তু গত ৫দিন ধরে হাঠাৎ করে ওই পাইপ দিয়ে ইচ্ছাকৃতভাবে পানির সঙ্গে গ্যাস বেড় হচ্ছে। কোন মতেই গ্যাস বেড় হওয়া থামছেনা। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে আতংক ছড়িয়ে পরেছে। তবে ঘটনাটি একনজর দেখার জন্য ওই বাড়িতে প্রতিনিয়ত হাজার-হাজার উৎসুক জনতা ভিড় জমাচ্ছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্ত শেখ হাফিজুর রহমানের নির্দেশে বিষয়টি তদন্ত করার জন্য বাশগাড়ী সহকারী ভুমি কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনকে ঘটনাস্থলে পাঠানো হয়। তিনি সোমবার সকালে ওই বাড়িতে গিয়ে দেখতে পান পাইপ দিয়ে পানির সঙ্গে প্রচুর গ্যাস বেড় হচ্ছে। তিনি পাইপের মাথায় আগুন দিয়ে পরীক্ষা করে দেখেন। এতে করে ধাউ-ধাউ করে আগুন জ্বলে উঠছে। তবে তার ধারনা এটা মিথুন গ্যাস হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান।

ব্যবসায়ী সেলিম তালুকদার বলেন, আমার টিউবয়েলের পাইপ দিয়ে পািন সঙ্গে প্রচন্ড গ্যাস বেড় হচ্ছে। কখন অঘটন ঘটে জানিনা । আমরা পরিবার নিয়ে ভয়ের মধ্যে আছি।

প্রত্যক্ষদর্শী মোশারফ হোসেন ও রায়হান বলেন, টিউবয়েলের পাইপ দিয়ে প্রচুর গ্যাস বেড় হচ্ছে। এবং আগুন দিলে ধাউ-ধাউ করে জ্বলছে। আমরা প্রথমে ভয় পেয়ে ছিলাম।

ভুমি সহকারী মোঃ ইসমাইল হোসেন বলেন, কোন অঘটন যাতে করে না ঘটে আমি ওই বাড়িতে বারবার গিয়ে খেয়াল রাখছি। এবং ওই ব্যবসায়ীকে পরিবার নিয়ে নিরাপদে থাকার জন্য নির্দেশ প্রদান করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, বিষয়টি বাপেক্্রকে জানিয়েছি। এবং ইউনিয়ন ভুমি অফিস কর্মকর্তাকে ঘটনাস্থল তদন্তের জন্য নির্দেশ দিয়েছি।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         নববধূর লাশ উদ্ধার ॥ স্বামী গ্রেফতার         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         গৈৗরিপুর-কচুয়া-হাজীগঞ্জ সড়কের বেহাল দশা ॥সীমাহীন দুর্ভোগ         চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে বৃদ্ধার মৃত্যু         ফের জেঁকে বসবে শীত         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         তাইওয়ানের আকাশসীমায় চীনের ৩৯ যুদ্ধবিমান         আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব         ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও অনুপ্রাণিত করে         চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটি সংঘর্ষ ॥ নিহত ৩         রামপুরায় পাওয়ার হাউসে আগুন