মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়েবসাইটেই মিলবে সঞ্চয়পত্রের ফরম

ওয়েবসাইটেই মিলবে সঞ্চয়পত্রের ফরম

অর্থনৈতিক রিপোর্টার ॥ সঞ্চয়পত্র কেনার ফরমের জন্য এখন আর ব্যাংকে যেতে হবে না; ফরম মিলবে ওয়েবসাইটেই। বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে সার্কুলার জারি করে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়ে দিয়েছে।

সেখানে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তর বিভিন্ন সঞ্চয়পত্র ক্রয় ফরম ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সেবা গ্রহীতা বা জনসাধারণকে ব্যবহার করার জন্য প্রশাসনিক অনুমোদন দিয়েছে। সে অনুযায়ী, এখন থেকে সকল সঞ্চয়পত্রের ফরম বাংলাদেশ ব্যাংক (www.bb.org.bd) এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তরের (www.nationalsavings.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। গ্রাহক বা ক্রেতারা তা ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের সুবিধার জন্য ওই দুটি ওয়েব লিংক সব তফসিলি ব্যাংকের ওয়েবসাইটে যুক্ত করে নিতে অথবা নিজস্ব ওয়েবসাইটে ফরম আপলোড করতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট