মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়েবসাইটেই মিলবে সঞ্চয়পত্রের ফরম

ওয়েবসাইটেই মিলবে সঞ্চয়পত্রের ফরম

অর্থনৈতিক রিপোর্টার ॥ সঞ্চয়পত্র কেনার ফরমের জন্য এখন আর ব্যাংকে যেতে হবে না; ফরম মিলবে ওয়েবসাইটেই। বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে সার্কুলার জারি করে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়ে দিয়েছে।

সেখানে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তর বিভিন্ন সঞ্চয়পত্র ক্রয় ফরম ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সেবা গ্রহীতা বা জনসাধারণকে ব্যবহার করার জন্য প্রশাসনিক অনুমোদন দিয়েছে। সে অনুযায়ী, এখন থেকে সকল সঞ্চয়পত্রের ফরম বাংলাদেশ ব্যাংক (www.bb.org.bd) এবং জাতীয় সঞ্চয় অধিদপ্তরের (www.nationalsavings.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। গ্রাহক বা ক্রেতারা তা ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। গ্রাহকদের সুবিধার জন্য ওই দুটি ওয়েব লিংক সব তফসিলি ব্যাংকের ওয়েবসাইটে যুক্ত করে নিতে অথবা নিজস্ব ওয়েবসাইটে ফরম আপলোড করতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু