বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় দাফনের ৯ মাস পর কিশোরীর লাশ উদ্ধার

মাগুরায় দাফনের ৯ মাস পর কিশোরীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ আত্মহত্যা নয় বরং ধর্ষণের পর হত্যা করা হয়েছে মা’য়ের এমন অভিযোগে আদালতের নির্দেশে দাফনের ৯ মাস পর এক কিশোরীর লাশ আজ বুধবার দুপুরে কবর থেকে উত্তোলন করা হয়েছে। মাগুরা শহরের কাউন্সিল পড়ার বাসিন্দা ইকবাল হোসেনের মেয়ে তাসনিম কলি (১৬) নামে ওই কিশোরী মাগুরা দুধমল্লিক বালিকা বিদ্যালয় থেকে ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলো। ২০১৭ সালের ৩ এপ্রিল ঘরের আড়ার সাথে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগানো অবস্থায় লাশ উদ্ধার করে তার পরিবার।

সদর থানার এসআই আশরাফুল ইসলাম জানান, পরিবার ও এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে গত বছর তিন এপ্রিল শহরের কাউন্সিল পাড়ার ভাড়া বাসা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাসনিম কলি (১৬) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ। মা-বাবার আবেদনের প্রেক্ষিতে সে সময় ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন সম্পন্ন হয়। কিন্তু সম্প্রতি ওই কিশোরীর মা হোসনে আরা বেগম তার মেয়েকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে বলে মাগুরা সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে অদালত ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোনের আদেশ দেন। এ আদেশের প্রেক্ষিতে এক্সজিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরীর উপস্থিতিতে বুধবার দুপুরে মাগুরা পৌর কবরস্থান থেকে ওই কিশোরীর লাশ উত্তোলন করা হয়।

ওই কিশোরীর মা হোসনে আরা বেগম অভিযোগ করেন, তিনি অন্যর বাসা বাড়িতে কাজ করেন। স্বামী অটো চালক। ঘটনার সময় তার মেয়ে কলি একা বাসায় ছিল। তিনি কাজ সেরে বাসায় গিয়ে লাশ দেখে কিছু বুঝে ওঠার আগেই একটি চক্র মেয়ে অত্মহত্যা করেছে বলে প্রচার চালিয়ে তড়িঘড়ি করে তাকে দিয়ে কাগজে স্বাক্ষর করিয়ে ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন সম্পন্ন করে। ঘরের আড়ার সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া থাকলেও উদ্ধারের সময় দেখা গেছে চেয়ারের উপর বসা অবস্থায় তার মেয়ে লাশ রয়েছে। ভাড়া বাসার মালিকের কেয়ারটেকার আজাদ ও সবুজ নামে অপর এক যুবক তাকে ধর্ষনের পর হত্যা করেছে। একাজে তাদের সহযোগিতা করেছে প্রতিবেশি বিউটি ও সুফিয়া নামে প্রতিবেশি দুই নারী। যে কারনে তিনি কবর থেকে লাশ উত্তোল করে ময়না তদন্ত ও দোষীদের শাস্তির দাবীতে আদালতে মামলা করেছেন।

মাগুরা জেলা প্রশাসকের কার্যলয়ের এক্সজিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান, ময়না তদন্তর জন্য আদালতের নির্দেশে তাসনিম কলির লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
২৪ দিন ইকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার : পররাষ্ট্রমন্ত্রী         ‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ নেই’         দেশব্যাপী পরিকল্পিত রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে : অর্থমন্ত্রী         সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         ভারতের সঙ্গে বন্ধুত্ব সুদৃঢ় হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         প্রবাসীদের ফেরাতে সৌদি কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে : প্রবাসীকল্যাণমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         তোপখানায় অনুমোদনহীন অক্সিমিটার ও এন ৯৫ মাস্ক উদ্ধার         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         রবির আইপিও অনুমোদন         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         কক্সবাজারে ব্যাংক থেকে টাকা সরানোর হিড়িক