মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবদুল গাফ্ফার চৌধুুরী গুরুতর অসুস্থ

আবদুল গাফ্ফার চৌধুুরী গুরুতর অসুস্থ

সংবাদদাতা, ভিয়েনা, অস্ট্রিয়া থেকে ॥ বায়ান্ন’র ভাষা আন্দোলনে আত্মদানকারী বীর শহীদদের স্মরণে রচিত প্রভাতফেরির সেই কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি...’র মহান রচয়িতা ও খ্যাতিমান সাহিত্যিক-সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুুরী গুরুতর অসুস্থ। তিনি ডায়াবেটিস, কিডনি ও শ্বাসযন্ত্রের জটিলতায় ভুগছেন।

৩৩ দিন আগে তিনি লন্ডনের মিড্লসেক্সের মেথুয়েন রোডে নিজ বাড়িতে বাথরুমে পড়ে গিয়ে কোমরে ব্যথা পান এবং ২০ দিন ধরে সেখানকার নর্থউইক পার্ক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। রবিবার তার এমআরআই করা হয়েছে। সোমবার রাতে এ খবর লেখার সময় পর্যন্ত এমআরআই রিপোর্ট সম্পর্কে কিছু জানা যায়নি।

আবদুল গাফ্ফার চৌধুুরীর কন্যা বিনীতা চৌধুরীর কাছ থেকে সোমবার রাতে টেলিফোনে পাওয়া শেষ খবর অনুযায়ী-শ্বাসযন্ত্রের জটিলতার কারণে গাফ্ফার চৌধুুরীকে অক্সিজেন মাস্ক দিয়ে শ্বাস নেয়ার ব্যবস্থা করা হয়েছে। বিনীতা আরও জানান, ডাক্তাররা তার পিতার শরীরের বহুমুখী পরীক্ষা করছেন। প্রতিটি মুহূর্তের সবকিছু তদারকি করা হচ্ছে।

বাংলা ও বাঙালীর সংবাদ-সাহিত্যের এক কীর্তিমান পুরুষ আবদুল গাফ্ফার চৌধুুরী। যার যুক্তিনির্ভর ক্ষুরধার কলামের অপেক্ষায় থাকে বাংলাদেশের ও প্রবাসে বসবাসরত সিংহভাগ পাঠক। নন্দিত এই সাংবাদিকের রোগমুক্তির জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫