বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বপ্ন বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ বোল্ট

স্পোর্টস রিপোর্টার ॥ তার সময়ে ট্র্যাক এ্যান্ড ফিল্ডে এককভাবে রাজত্ব করেছেন উসাইন বোল্ট। সুদীর্ঘ ক্যারিয়ারে অসামান্য সব কীর্তি গড়ে চলতি বছরেই এ্যাথলেটকে বিদায় বলেছেন তিনি। লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে অবশ্য শেষটা নিজের মতো করতে পারেননি এই জ্যামাইকান স্প্রিন্টার। তবে তাতেও এতটুকু হতাশ নন এই কিংবদন্তি। বরং অতীত ইতিহাসকে পেছনে ফেলে নতুন এক স্বপ্নের পেছনে ছুটছেন তিনি। এবার ফুটবলারের ভূমিকায়। তা অবশ্য অনেকেরই জানা। তবে বোল্ট মোটেও ছেলে-খেলা ভাবছেন না নতুন অধ্যায়কে। বরং স্বপ্ন বাস্তবায়নে বিভোর ৩১ বছর বয়সী উসাইন বোল্ট।

ইংলিশ প্রিমিয়ার লীগের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার ঘনিষ্ঠতা। রেড ডেভিলদের একনিষ্ঠ ভক্ত তিনি। ফুটবলের প্রতি তার ভালবাসাটা অনেক আগে থেকেই। এবার নিজের দ্বিতীয় জীবন শুরু করার পথ একধাপ যেন এগিয়ে গেলেন তিনি। ২০১৮ সালেই ফুটবল ক্যারিয়ার শুরু করার প্রত্যাশা ব্যক্ত করেছেন জ্যামাইকান বজ্র বিদ্যুত খ্যাত উসাইন বোল্ট। অবসরে যাওয়া আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন এই তারকা স্প্রিন্টার এর আগে পেশাদার ফুটবলে ক্যারিয়ার গড়ার ইঙ্গিত দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় ট্র্যাক এ্যান্ড ফিল্ড থেকে বিদায় নেয়ার পর এবার ফুটবলে ক্যারিয়ার গড়ার আগ্রহের কথা প্রকাশ করলেন। ঘটনা শুধু এটুকুই নয়; ইতোমধ্যেই নাকি কয়েকটি ক্লাব তার সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছে! জ্যামাইকান স্প্রিন্টার গত আগস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে কিছুদিন বিশ্রামে ছিলেন। সে কারণেই কোন ধরনের অনুশীলন করতে পারেননি। তবে দ্রুতই সুস্থ হয়ে উঠে আবারো অনুশীলন শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন অলিম্পিকে ৮টি ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১১টি সোনা জয়ী এই গতিদানব।

শীর্ষ সংবাদ:
৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ