শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কচুয়ার মাদ্রাসায় জাতীয় সংগীত পরিবেশন না করার অভিযোগ

কচুয়ার মাদ্রাসায় জাতীয় সংগীত পরিবেশন না করার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর ॥ কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের দৌলতপুর সুন্নিয়া দাখিল মাদ্রাসায় জাতীয় সংগীত পরিবেশন না করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর গতকার মঙ্গলবার লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। যাহার অনুলিপি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও একাডেমিক সুপারভাইজারকে দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই মাদ্রাসার সুপার মোঃ ইউসুফ মিয়া কোমলমতী শিক্ষার্থীদের দেশের প্রতি মমত্ববোধের অংশ হিসেবে জাতীয় সংগীত পরিবেশন ও এসেম্বলীতে অংশগ্রহন না করিয়েই দিনের পর দিন শিক্ষা কার্যক্রম পরিচালনা করে শিক্ষার্থীদের বিপদগামী করছে।

তাছাড়া, নিজ ইচ্ছা মতো এলাকার অশিক্ষিত লোকদের দিয়ে পরিচালনা পর্ষদের পকেট কমিটি তৈরী করে যাবতীয় কার্যক্রম পরিচালনা করে আসছে। সোমবার সরেজমিনে গিয়ে জাতীয় সংগীত ও এসেম্বলীর বিষয়ে জানতে চাইলে মাদ্রাসার সুপার মোঃ আবু ইউসুফ ওইদিন এসেম্বলী করা হয়নি বলে স্বীকার করেন। তবে কেন করা হয়নি এবিষয়ে কোন সদোত্তর দিতে পারেননি।

অভিযোগ রয়েছে মাদ্রাসা সুপার, ওই প্রতিষ্ঠানের কথিত প্রতিষ্ঠাতা দাবীদার শিক্ষক ওসমান গণি ভূইয়াকে সঙ্গে নিয়ে পরিচালনা পর্ষদের নির্বাচনসহ বিভিন্ন অনিয়ম করে আসছে। পরিচালনা পর্ষদের কমিটির নির্বাচনের বিষয়ে প্রিসাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপার ভাইজার এহসানুল হক জানান অভিযোগের আলোকে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ জানান, ওই মাদ্রাসার সুপারের বিরুদ্ধে জাতীয় সংগীত পরিবেশন না করাসহ বিভিন্ন অনিয়ম সংক্রান্ত অভিযোগ পেয়েছি। বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে